Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এক বছরের মধ্যে ঢাকার ভাড়াটিয়া ও মালিকদের ডাটাবেজ হবে ডিএমপি কমিশনার

প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, আগামী এক বছরের মধ্যে ঢাকা মহানগরীর সকল ভাড়াটিয়া ও মালিকদের ব্যক্তিগত তথ্য ডাটাবেজ করা হবে। দেশে জঙ্গিবাদ নির্মূলের জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে ভাড়াটিয়া ও মালিকদের তথ্য সংগ্রহের জন্য উন্নতমানের ডাটাবেজ তৈরী হচ্ছে।
গতকাল শনিবার ঢাকা মেট্রোপলিটন পুলিশ সদর দফতরে নিটল নিলয় মটরস লিমিটেডের পক্ষ থেকে রাজধানীর চকবাজার থানায় পুলিশ টহল ভ্যান ও ট্রাফিক পুলিশের জন্য ছাতা হস্তান্তর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
কমিশনার বলেন, ভোটার তালিকা তৈরী করতে শতশত কোটি টাকা খরচ হলেও এই নগরীর বিশাল জনসংখ্যার তথ্য সংগ্রহে একটি টাকাও খরচ হবে না। আমরা রাত-দিন পরিশ্রম করে এই ডাটাবেজ তৈরী করছি। ইনশাআল্লাহ আগামী ১ বছরের মধ্যে সকল ভাড়াটিয়া ও মালিকদের তথ্য ডাটাবেজে সংগ্রহ করে আমরা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে দিব। তিনি বলেন, ডাটাবেজে প্রত্যেক ভাড়াটিয়ার জন্য একটি কোড নাম্বার থাকবে। যাতে করে কেউ কোন অপরাধ করলে দ্রুত সনাক্তসহ তাকে আইনের আওতায় আনা যাবে।
অনুষ্ঠানে এফবিসিসিআই-এর সভাপতি ও নিটল নিলয় গ্রুপের চেয়ারম্যান আব্দুল মাতলুব আহমেদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, আমাদের এই সক্ষমতা বৃদ্ধির জন্য আপনারা সবসময় আমাদের পাশে ছিলেন। এ জন্য আপনাদের অনেক ধন্যবাদ জানাই। আমরা কাঁধে কাঁধ মিলিয়ে একসাথে কাজ করবো। অনুষ্ঠানে নিটল নিলয় গ্রুপের চেয়ারম্যান আব্দুল মাতলুব আহমেদসহ ডিএমপি’র উধ্বর্তন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এক বছরের মধ্যে ঢাকার ভাড়াটিয়া ও মালিকদের ডাটাবেজ হবে ডিএমপি কমিশনার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ