Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

টিকা নিতে শিক্ষার্থীদের উপচেপড়া ভিড়

চাটমোহর (পাবনা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

পাবনার চাটমোহরে শিক্ষার্থীদের করোনা টিকা নিতে উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সকাল ৮টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত টিকা প্রদান করা হচ্ছে। কিন্তু একটি মাত্র কেন্দ্রে টিকা প্রদান করায় সকাল থেকেই শিক্ষার্থীদের উপচেপড়া ভিড়ে দুর্ভোগ পোহাতে হচ্ছে শিশু শিক্ষার্থীদের। সুষ্ঠু ব্যবস্থাপনা না থাকায় বিশৃঙ্খলাপূর্ণ পরিস্থিতির সৃষ্টি হচ্ছে প্রতিনিয়ত। হাসাপাতালে গত বৃহস্পতিবার একই সাথে ৬ ধরণের টিকা প্রদান করা হয়। ফলে ভীড় সামাল দেয়া যাচ্ছে না। স্বাস্থ্যবিধির কোন বালাই। কেউই মানছে না সামাজিক দূরত্ব। মাস্ক পরিধান করছে না অধিকাংশ মানুষ টিকা নিতে এসে ভীড়ের কবলে পড়ে করোনা ছড়িয়ে পড়ার আশংকা করা হচ্ছে।

সাম্প্রতিক সময়ে করোনায় আক্রান্ত বৃদ্ধির সাথে সাথে শিক্ষার্থীদের টিকা নিশ্চিত করতে এই বেসামাল পরিস্থিতির সৃষ্টি হয়েছে। গত বৃহস্পতিবার চাটমোহর স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে এমন চিত্র দেখা গেছে। এই অবস্থায় বুথের সংখ্যা বৃদ্ধি করে ১০টি বুথ খোলা প্রয়োজন বলে বিশিষ্টজনরা মনে করছেন। লোকবল কম এবং এসি রুমের অভাবে বেশি পরিমাণ বুথ খোলা সম্ভব হচ্ছে না বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মগরেব আলী জানান, উপজেলার ৪০টি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ছাড়াও কলেজ পর্যায়ের শিক্ষার্থীকে করোনার টিকা প্রদান করা হচ্ছে।

উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. ওমর ফারুক বুলবুল জানান, টিকা কেন্দ্র বাড়াতে পারলে ভালো হতো। কিন্তু টিকা রাখতে শীতাতপ নিয়ন্ত্রণ কক্ষ দরকার। ফলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কেন্দ্র করা হয়েছে। তিনি জানান, এখন শিক্ষার্থীদের দ্বিতীয় ডোজ চলছে। তাছাড়া অন্যান্য টিকা প্রদান কার্যক্রম চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টিকা নিতে শিক্ষার্থীদের উপচেপড়া ভিড়
আরও পড়ুন