Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

রিয়াল-বিলবাও ফাইনাল

লিভারপুলকে রুখে দিলো ১০ জনের আর্সেনাল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২২, ১২:০২ এএম

ম্যাড়ম্যাড়ে প্রথমার্ধের পর লড়াই হলো জমজমাট। দুর্ভাগ্যজনকভাবে পিছিয়ে পড়া অ্যাথলেতিক বিলবাও ঘুরে দাঁড়াল দুর্দান্তভাবে। চার মিনিটের ঝলকে অ্যাটলেটিকো মাদ্রিদকে হারিয়ে উঠে গেল স্প্যানিশ সুপার কাপের ফাইনালে। গতপরশু রাতে সউদী আরবের রিয়াদে দ্বিতীয় সেমি-ফাইনালে ২-১ গোলে জিতেছে গত আসরের চ্যাম্পিয়নরা। গোলরক্ষক উনাই সিমোনের আত্মঘাতী গোলে তারা পিছিয়ে পড়ার পর সমতা ফেরান ইয়েরে আলভারেস লোপেস। জয়সূচক গোলটি করেন নিকো উইলিয়ামস। শিরোপা ধরে রাখার লড়াইয়ে আগামীকাল রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে বিলবাও। আগের রাতে প্রথম সেমি-ফাইনালে অতিরিক্ত সময়ে গড়ানো ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে ৩-২ গোলে হারায় কার্লো আনচেলত্তির দল।
একই রাতে ম্যাচের প্রায় পুরোটা সময় একজন কম নিয়ে খেলল আর্সেনাল। এই সুবিধা কাজে লাগিয়ে ম্যাচ জুড়ে আক্রমণে আধিপত্য করল লিভারপুল; কিন্তু আক্রমণভাগের ব্যর্থতায় কেবলই হতাশা ফুটে উঠল। অসাধারণ দৃঢ়তায় রক্ষণ আগলে রেখে ড্রয়ে মাঠ ছাড়ল মিকেল আর্তেতার দল। অ্যানফিল্ডে লিগ কাপের সেমি-ফাইনালের প্রথম লেগের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে। তবে ম্যাচের সবচাইতে আলোচিত মুহূর্ত গ্রানিত জাকার লাল কার্ড। ২০১৬ সালের মে মাসে আর্সেনালে যোগ দেওয়ার পর থেকে সব প্রতিযোগিতা মিলিয়ে এই নিয়ে পাঁচবার লাল কার্ড দেখলেন সুইস মিডফিল্ডার। এই সময়ে প্রিমিয়ার লিগ খেলোয়াড়দের মধ্যে যা সর্বোচ্চ।
দ্বিতীয় লেগ হবে আগামী বৃহস্পতিবার আর্সেনালের এমিরেটস স্টেডিয়ামে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লিভারপুলকে রুখে দিলো ১০ জনের আর্সেনাল

১৫ জানুয়ারি, ২০২২
আরও পড়ুন