Inqilab Logo

মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪ মাঘ ১৪২৮, ১৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

হেডের সেঞ্চুরিতে মাথা উঁচু অস্ট্রেলিয়ার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২২, ১২:০২ এএম

ইংল্যান্ডের দুই পেসার অলি রবিনসন ও স্টুয়ার্ট ব্রড শুরুতেই কাঁপিয়ে দিলেন অস্ট্রেলিয়াকে। ১২ রানের মধ্যে ডেভিড ওয়ার্নার, উসমান খাজা ও স্টিভেন স্মিথকে হারানোর ধাক্কা এড়িয়ে জ্বলে উঠলেন একাদশে ফেরা ট্রাভিস হেড। মারনাস লাবুশেন ও ক্যামেরন গ্রিনকে তিনি নিয়ে গড়লেন দারুণ দুটি জুটি। সেই সঙ্গে তুলে নিলেন চলতি অ্যাশেজে দ্বিতীয় ও সবমিলিয়ে টেস্ট ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি। পরে হাফসেঞ্চুরির দেখা পেলেন গ্রিনও। তাদের কল্যাণে সফরকারী ইংলিশদের পাল্টা জবাব দিল স্বাগতিক অজিরা।
গতকাল হোবার্টে গোলাপি বলের দিবারাত্রির টেস্টের প্রথম দিনের প্রথম ঘণ্টায় তোপ দাগে ইংল্যান্ড। কিন্তু সেই নিয়ন্ত্রণের লাগাম ধরে রাখতে পারেনি তারা। হেডের সেঞ্চুরির পর গ্রিনের ফিফটিতে ঘুরে দাঁড়িয়েছে অস্ট্রেলিয়া। দিন শেষে টস হেরে ব্যাটিংয়ে নামা অজিরা প্রথম ইনিংসে তুলেছে ৬ উইকেটে ২৪১ রান। অ্যালেক্স ক্যারি ১০ ও মিচেল মার্শ শূন্য রানে ক্রিজে আছেন। বৃষ্টির কারণে গোটা দিনে খেলা হতে পারে মাত্র ৫৯.৩ ওভার। সকালে নির্ধারিত সময়ের আধা ঘণ্টা পর শুরু হয় খেলা। এরপর তৃতীয় সেশনে মাত্র আট ওভার চলাকালে ফের বন্ধ হয়ে যায় ব্যাট-বলের লড়াই। পরে আম্পায়াররা দিনের খেলা শেষ হওয়ার ঘোষণা দেন।
সেঞ্চুরি ছোঁয়ার পরের বলেই হেড আউট হন ১০১ রানে। ১১৩ বলের দারুণ ইনিংসে তিনি মারেন ১২ চার। গ্রিন ১০৯ বলে ৮ চারের সাহায্যে করেন ৭৪ রান। এছাড়া, লাবুশেন খেলেন ৫৩ বলে ৪৪ রানের ইনিংস। তিনি মারেন ৯ চার। রবিনসন ২৪ রানে ও ব্রড ৪৮ রানে ২ উইকেট করে নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাথা উঁচু অস্ট্রেলিয়ার
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ