Inqilab Logo

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

সাইবার নিরাপত্তা, সন্ত্রাসবাদ বিরোধী অভিযান ইস্যুতে যুক্তরাষ্ট্র–ভারত বৈঠক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২২, ৯:৫৭ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্র এবং ভারত উভয় দেশের শীর্ষ কর্মকর্তাদের অংশগ্রহণে একটি হোমল্যান্ড সিকিউরিটি ডায়ালগে সন্ত্রাসবাদ, সাইবার নিরাপত্তা এবং অন্যান্য অনেক বিষয়ে চলমান সহযোগিতা পর্যালোচনা করেছে। একটি অফিসিয়াল বিবৃতিতে বুধবার বলা হয়েছে, ভার্চুয়ালি অনুষ্ঠিত বৈঠকের সময় দুই দেশের কর্মকর্তারা নিরাপত্তা সহযোগিতার অগ্রগতিতে সুযোগ এবং সমন্বয় অন্বেষণের জন্য নেওয়া যেতে পারে এমন আরও পদক্ষেপগুলি চিহ্নিত করেছেন। -এনডিটিভি

মার্কিন-ভারত হোমল্যান্ড সিকিউরিটি ডায়ালগের সিনিয়র অফিসারদের বৈঠকে কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব অজয় ভাল্লা এবং হোমল্যান্ড সিকিউরিটি বিভাগের কৌশল, নীতি ও পরিকল্পনার জন্য মার্কিন আন্ডার সেক্রেটারি রবার্ট সিলভার সহ-সভাপতি বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈঠকে উভয় পক্ষই চলমান সহযোগিতা পর্যালোচনা করেছে এবং সন্ত্রাস দমন, সাইবার নিরাপত্তা, গুরুত্বপূর্ণ অবকাঠামো এবং গ্লোবাল সাপ্লাই চেইন সুরক্ষিত, সামুদ্রিক নিরাপত্তা, বিমান চলাচল নিরাপত্তা, শুল্ক প্রয়োগ ও বাণিজ্য নিরাপত্তাসহ অন্যান্য বিষয়ে সহযোগিতা অগ্রগতির সুযোগ ও সমন্বয় করা ও সমস্যা চিহ্নিত জন্য আরও পদক্ষেপ গ্রহণ করেছে বলে বিবৃতিতে বলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ