Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪
শিরোনাম

কানাডার অটোয়াতে বহুতল ভবনে বিস্ফোরণ, ৬ জনের মৃত্যুর শঙ্কা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২২, ৯:৩৮ এএম

কানাডার অটোয়াতে একটি বাণিজ্যিক ভবনে বিস্ফোরণের ঘটনায় কমপক্ষে ছয়জনের মৃত্যুর শঙ্কা করা হচ্ছে। স্থানীয় সময় বৃহস্পতিবার বিকেলে এই দুর্ঘটনা ঘটে। বিস্ফোরণের পর ভবনটিতে উদ্ধার কাজ চালাচ্ছে কর্তৃপক্ষ। পুলিশ কর্মকর্তাদের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্সের একটি প্রতিবেদনে এমনটি জানানো হয়েছে।

অটোয়া পুলিশের পক্ষ থেকে বলা হয়, অটোয়ার নেপিয়ানে বৃহস্পতিবার বিকেলে বিস্ফোরণের পর তিনজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ভবনটিতে থাকা আরও পাঁচজনকে উদ্ধারের চেষ্টা করছে।
পুলিশ জানায়, নিখোঁজদের চারজন পুরুষ ও একজন নারী রয়েছে। ধারণা করা হচ্ছে, তাঁদের আর জীবিত উদ্ধার করা সম্ভব নয়।
স্থানীয় পুলিশের পক্ষ থেকে আরও জানানো হয়, হাসপাতালে ভর্তি একজন মারা গেছেন। আরেকজনের অবস্থায়ও গুরুতর। তবে আহত একজনকে চিকিৎসা দেওয়ার পর হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে।
কানাডার সম্প্রচারমাধ্যম সিবিসি নিউজের প্রতিবেদনে বলা হয়, ভবনটি ট্যাঙ্ক ট্রাক প্রস্তুতকারী কোম্পানি ইস্টওয়ে ট্যাঙ্ক পাম্প অ্যান্ড মিটার লিমিটেডের। রয়টার্স গতকাল শুক্রবার ফোন করলেও কোম্পানিটির কাছ থেকে কোনো সাড়া পায়নি।
ভবনে বিস্ফোরণের ঘটনায় শোক প্রকাশ করেছেন অটোয়ার মেয়র জিব ওয়াটসন। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কানাডা


আরও
আরও পড়ুন