Inqilab Logo

মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪ মাঘ ১৪২৮, ১৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

ঈদগাঁওতে সড়কে যেন মৃত্যুর মিছিল, এবার বেপরোয়া ডাম্পার কেড়ে নিল যুবকের প্রাণ

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২২, ৩:০১ পিএম

কক্সবাজার এর ঈদগাঁওতে মহা সড়কে যাত্রীবাহী পূর্বাণী বাসের চাপায় সিএনজি চালিত অটোরিকশার চালকসহ এক নারী যাত্রী নিহত হওয়ার রেশ কাটতে না কাটতেই রাতে ফসলী জমির মাটিবাহী বেপরোয়া ডাম্পার ট্রাকের চাপায় মামুনুর রশিদ (২৪) নামের এক যুবক নিহত হয়েছে।

শুক্রবার (১৪ জানুয়ারী) রাত ১১ টার দিকে ঈদগাঁও-ফরাজী পাড়া সড়কের ছাতিপাড়া রাস্তার মাথায় এ দূর্ঘটনা ঘটে। নিহত মামুনুর রশিদ ইসলামাবাদ ইউনিয়নের দক্ষিণ ফাঁসিয়া খালী এলাকার মৃত ছাবের আহামদের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ফরাজী পাড়াগামী মাটিভর্তি ডাম্পার ট্রাক পথচারী মামুনকে চাপা দেয়। চাপা দেয়ার পর অন্ততঃ ৫০ গজ টেনে হিঁচড়ে নিয়ে যাওয়ার পর গাড়ীটি রেখে চালক পালিয়ে যায়। ততক্ষণে ঘটনাস্থলেই মৃত্যু হয় হতভাগ্য মামুনের। দুর্ঘটনার পর পুলিশ এসে লাশ উদ্ধার করে বলে জানা গেছে।

সড়ক দুর্ঘটনা বিষয়টি নিশ্চিত করে ঈদগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল হালিম বলেন, বেপরোয়া গাড়িটি জব্দ করা হয়েছে। আইনী প্রক্রিয়া শেষে লাশ পরিবাবরের কাছে হস্থান্তর করা হবে।

উল্লেখ্য, মাসখানেক ধরে একটি চক্র বিভিন্ন এলাকার ফসলী জমি থেকে টপ সয়েল কেটে এসব অবৈধ ডাম্পারযোগে ইট ভাটায় সরবরাহ করছে ।
ঈদগাঁও ইউনিয়নের মাইজ পাড়া ও ঝাঁকিয়াকাটা বিলের ফসলী জমি থেকে শক্তিশালী এক্সেভেটর দিয়ে প্রতিরাতে টপসয়েল কেটে নিচ্ছে তারা।

জালালাবাদ ইউনিয়নের পূর্ব ফরাজী পাড়াস্থ টি কে ব্রিক ফিল্ডে এসব মাটি রাতভর পরিবহন করে আসছে শত শত ডাম্পার। পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়া লোকালয়ের ভিতর গড়ে উঠা ব্রিকফিল্ডের জন্য ফসলী জমির টপ সয়েল কাটা হচ্ছে অবাধে।
গত এক মাস ধরে সশব্দে সারারাত মাটিবাহী ডাম্পারের বেপরোয়া চলাচলের ব্যাপারে বিভিন্ন গণমাধ্যম তথ্যবহুল সংবাদ প্রকাশিত হলেও এ নিয়ে কোন ব্যবস্থা নেয়নি প্রশাসন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রাণ

১৭ জানুয়ারি, ২০২২
১৬ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ