Inqilab Logo

মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

সু চির বিরুদ্ধে আরও ৫ দুর্নীতির অভিযোগ দায়ের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২২, ৪:১৮ পিএম

বর্তমানে কারাবন্দি মিয়ানমারের রাজনৈতিক নেত্রী অং সান সু চির বিরুদ্ধে নতুন করে আরও পাঁচটি দুর্নীতির অভিযোগ আনা হয়েছে। জানা গেছে, অভিযোগ প্রমাণিত হলে প্রতিটির জন্য ১৫ বছর করে কারাদণ্ড হতে পরে সু চির। খবর রয়টার্স এর।

গতকাল শুক্রবার (১৪ জানুয়ারি) একজন এইন কর্মকর্তা এ তথ্য জানান।
যদিও নতুন পাঁচ অভিযোগের বিষয়ে বিস্তারিত জানা যায়নি। তবে একটি অভিযোগে বলা হয়েছে- ক্ষমতায় থাকা অবস্থায় অবৈধভাবে হেলিকপ্টার ভাড়া করেছিলেন সুচি। এর আগে দু’টি অবৈধভাবে ওয়াকিটকি রাখা ও করোনা বিধি-নিষেধ লঙ্ঘনের দায়ে অং সান সু চি-কে ৪ বছরের সাজা প্রদান করে দেশটির সামরিক আদালত। তারও আগে অন্য দু’টি মামলা ৪ বছরের সাজা ঘোষণা করা হলে সমালোচনার মুখে তার দুই বছরের শাস্তি মওকুফ করে দেওয়া হয়।
এদিকে, ক্ষমতাচ্যুত সু চি-কে অবিলম্বে মুক্তি দেওয়ার আহ্বান জানিয়েছে যুক্তরাষ্ট্র। উল্লেখ্য, গত বছরের ১ ফেব্রুয়ারি ভোরে নির্বাচনে ব্যাপক কারচুপির অভিযোগ এনে সু চি-কে ক্ষমতাচ্যুত করে সামরিক বাহিনী। এরপর দেশটির ক্ষমতায় বসেন জেনারেল মিং অন হ্লাইং। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিয়ানমার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ