Inqilab Logo

মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪ মাঘ ১৪২৮, ১৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

রাণীশংকৈলে টিকা নিতে শিক্ষার্থীদের উপচে পড়া ভিড়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২২, ৫:০৬ পিএম

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা দেওয়া হয়।

শনিবার দুপুর ১ টায় থানা ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান ফটকের সামনের শিক্ষাথীদের
সড়ক জুড়ে দীর্ঘ যানজট। সাইকেল বা পায়ে হেটে যেতেও বেগ পেতে হচ্ছে। অপরদিকে সড়কের একপাশ জুড়ে শিক্ষার্থীদের সারি বদ্ধ দীর্ঘ লাইন। কিছু শিক্ষার্থী আবার ছড়িয়ে ছিটিয়ে রয়েছে সড়কের আশপাশ। তারা সবাই বিভিন্ন এলাকার মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী তারা জড়ো হয়েছেন কোভিড-১৯ প্রতিরোধ টিকা নিতে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার চিকিৎসক ফিরোজ আলম বলেন, গত দুদিনে প্রায় চার হাজার শিক্ষার্থীকে টিকা দেওয়া হয়েছে। শনিবার যেভাবে শিক্ষার্থীদের উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে। তাতে প্রায় ৫ হাজার শিক্ষার্থী টিকা নিবে বলে মনে হচ্ছে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলা স্থাস্থ্য কমপ্লেক্সর সামনের মহাসড়ক জুড়ে শিক্ষার্থীদের দীর্ঘ লাইন। তাদের দীর্ঘ উপস্থিতিতে সড়ক জুড়ে যানজট সৃষ্টি হয়েছে। এছাড়াও স্বাস্থ্য কমপ্লেক্সের ভেতরে তো আরো দীর্ঘ লাইন ধরে শিক্ষার্থীরা দাড়িয়ে রয়েছে। শিক্ষার্থীরা একে অপরের শরীর ঘেষেঁ। এবং উপচে পড়া ভিড়ের মধ্যে গাদাগাঁদি করে দাড়িয়ে আছে। সেথানে কয়েকজন শিক্ষার্থীদের সাথে এ প্রতিবেদকের কথা হলে তারা জানায়, তারা উপজেলার কাশিপুর থেকে এসেছেন দীর্ঘ ২ ঘণ্টা তারা লাইনে দাড়িয়ে রয়েছে। একইভাবে নেকমরদ কুমুরগঞ্জ এলাকার অন্তত দশ জন শিক্ষার্থী বলেন, দীর্ঘ তিনঘণ্টা দাড়িয়ে রয়েছি। কথন যে টিকা পাবো বলা যাচ্ছে না।
এদিকে কয়েকজন অভিভাবক এ প্রতিবেদককে বলেন, সরকার বলছে দুরত্ব বজায় রেখে চলা ফেরা ও জনসমাগম এড়িয়ে চলুন। সেখানে আজ আমাদের সন্তানদের লাইনে দাড়িয়ে গাদাগাদি করে টিকা নিতে হচ্ছে। এতে কি তারা করোনা সংক্রমণের আশংকায় থাকে না। তাই তারা দাবী করে বলেন,প্রশাসন যেন স্কুলে স্কুলে টিকা প্রদানের ব্যবস্থা করেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক আব্দুস সামাদ চৌধুরী বলেন, আসলে শীতাতাপ নিয়ন্ত্রণ ছাড়া এ টিকা দেওয়া যাবে না। তাই স্বাস্থ্য কমপ্লেক্সে কয়েকটি স্থানে শীতাতাপের ব্যবস্থা করে। সেথানেই শিক্ষার্থীদের টিকা দেওয়া হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ