Inqilab Logo

মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪ মাঘ ১৪২৮, ১৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

গভীর বঙ্গোপসাগর থেকে মাছধরা ট্রলার সহ ২৩ জেলে অপহরণ করেছে জলদস্যুরা

পাথরঘাটা( বরগুনা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২২, ৬:১৬ পিএম

১৫ জানুয়ারি শনিবার দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর থেকে সাইফুল ইসলাম ৩ নামক একটি মাছ ধরা ট্রলার ও ২৩ জেলেকে অপহরণ করেছে সশস্ত্র জলদস্যু বাহিনীর সদস্যরা।

বরগুনা জেলা ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী শনিবার বিকেল ৫ টায় এ খবরটি নিশ্চিত করেছেন।

তিনি বলেন,লক্ষ্মীপুর জেলার মাহফুজ মিয়ার মালিকানাধীন এফ.বি.সাইফুল ইসলাম-৩ নামক ওই মাছধরা ট্রলারটি সপ্তাহ খানেক আগে মাছধরার যাবতীয় রসদ নিয়ে সমুদ্র যাত্রা করে বলে জানা যায়।

এরপরে শনিবার ভোররাতে গভীর বঙ্গোপসাগরের দক্ষিণ পূর্ব অঞ্চল থেকে তাদেরকে সশস্ত্র একটি জলদস্যু অস্ত্রের মুখে জিম্মি করে অপহরণ করে নিয়ে যায়।

অপহৃত জেলেদের মধ্যে রয়েছে, ওই ট্রলারের মাঝি আনোয়ার হোসেন, আবুল কালাম, সবুজ, জাকির, জাহের, বশির সহ মোট ২৩ জন জেলে।

কোস্টগার্ড দক্ষিণ জোনের পাথরঘাটা স্টেশন কমান্ডার লে. হারুন অর রশিদ জানিয়েছেন, আমাদের অভিযান অব্যাহত রয়েছে এবং যথাযথ কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়েছে।

র ্যব-৮ এর পটুয়াখালী কোম্পানি কমান্ডার শহিদুল ইসলাম জানিয়েছেন, অপহৃত জেলেদের উদ্ধারে সর্বোচ্চ চেষ্টা চলছে।

এ রিপোর্ট তৈরিকালে শনিবার বিকেল পাঁচটায় জেলা ট্রলারমালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানান, অপহৃত জেলে পরিবারে উদ্বেগ-উৎকণ্ঠা এবং তাদের ভিতর এক ধরনের হতাশা বিরাজ করছে। আমি কোস্টগার্ড এবং র্যব কর্মকর্তাদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করে চলেছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ