Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

ইরাবের বিরুদ্ধে ষড়যন্ত্র: সতর্ক থাকার অনুরোধ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২২, ৬:৩৬ পিএম

এডুকেশন রিপোর্টার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ (ইরাব) এর নাম ব্যবহার করে একটি গোষ্ঠি বিভিন্ন গণমাধ্যমে বিভ্রান্তিকর তথ্য ছড়াচ্ছে বলে অভিযোগ করেছে সংগঠনটি। শনিবার (১৫ জানুয়ারি) সংগঠনের দফতর সম্পাদক সোলায়মান সালমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৮ সালে ইরাব প্রতিষ্ঠার পর গঠনতন্ত্র মেনে প্রতিবছর নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি গঠন করেছে। গত নভেম্বরে বার্ষিক সাধারণ সভায় এক বছর মেয়াদী কমিটি গঠন করা হয়। আগামী নভেম্বরে এই কমিটির মেয়াদ শেষ হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, শনিবার ইরাবের নাম ব্যবহার করে সংগঠন থেকে ইতোপূর্বে বহিষ্কৃত, সংগঠনের সাথে জড়িত নয় এবং পদত্যাগ করে যাওয়া একটি দুষ্টুচক্র বিভিন্ন গণমাধ্যমে সংবাদ বিজ্ঞপ্তি পাঠাচ্ছে। ইরাবের নাম ব্যবহার করে যে সংবাদ বিজ্ঞপ্তি দেয়া হয়েছে তার সাথে ইরাবের কোন সংশ্লিষ্টতা নেই।

এছাড়া ওই চক্রের পাঠানো বিজ্ঞপ্তিতে যাদের নাম ব্যবহার করা হয়েছে তারা অনেকেই সে সম্পর্কে অবগত নন বলে জানিয়েছে। যে অসৎ উদ্দেশ্যে ওই দুষ্টুচক্রটি ইরাবের নাম ব্যবহা করেছে তা ইরাবের অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে পারবে না। যারা ইরাবের নাম ও লোগো ব্যবহা করে ষড়যন্ত্রে লিপ্ত তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম চলমান রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ