Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

নোয়াখালী পৌরসভায় ভোট গ্রহণ কাল, সবগুলো কেন্দ্র ঝুঁকিপূর্ণ

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২২, ৬:৪১ পিএম

আগামীকাল ১৬ জানুয়ারি নোয়াখালী পৌরসভার ৯টি ওয়ার্ডের ৩৪টি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ভোট গ্রহণকে সামনে রেখে সকল প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন। নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে প্রশাসনের পক্ষ থেকে সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নির্বাচনে মেয়র পদে ৭, কাউন্সিলর পদে ৬৩ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১৪জন প্রার্থী প্রতিদ্ধন্ধিতা করছেন। পৌরসভায় ভোটার সংখ্যা ৭৫হাজার ৭২৬জন।

শনিবার জিলা স্কুল মাঠে নির্বাচনে মোতায়েনকৃত আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের ব্রিফিং করেছেন জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম।

ব্রিফিং এ অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) দীপক জ্যোতি খিসা, সদর সার্কেল আকরামুল হক, আনসার ভিডিপি জেলার সহকারি কমান্ডেন্ট নূরুল আফছার’সহ আইন শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা বৃন্দ।

জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম জানান, প্রতিটি কেন্দ্রকে আমরা গুরুত্বপূর্ণ হিসেবে দেখছি। ভোট কেন্দ্রের নিরাপত্তার জন্য ৭৫০জন পুলিশ, ৪৫০ জন আনসার, ৩প্লাটুন বিজিবি, ৩প্লাটুন র‌্যাব, পুলিশের ৪টি মোবাইল টিম, ১জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ৯জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্বে থাকবেন।

জেলা নির্বাচন অফিসের তথ্যমতে, নির্বাচনে মেয়র পদে আ.লীগের নোয়াখালী পৌরসভার বর্তমান মেয়র মো. সহিদ উল্যাহ খান সোহেল (নৌকা), স্বতন্ত্র প্রার্থী সহিদুল ইসলাম কিরন (কম্পিউটার), সামছুল ইসলাম মজনু জাপা (লাঙ্গল), লুৎফুল হায়দার লেলিন (ঘড়ি) ও ইসলামী আন্দোলনের সহিদুল ইসলাম (হাতপাখা) ও আবু নাছের (নারিকেল গাছ) প্রতিদ্ধন্ধিতা করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নোয়াখালী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ