Inqilab Logo

মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪ মাঘ ১৪২৮, ১৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

পরাজয় ঠেকাতে অযোধ্যায় প্রার্থী হচ্ছেন না যোগী আদিত্যনাথ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২২, ৬:৫৭ পিএম

বিজেপি নেতা ও উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ আসন্ন বিধানসভা নির্বাচনে অযোধ্যায় প্রার্থী হচ্ছেন না শনিবার দুপুরে প্রকাশিত বিজেপির প্রার্থী তালিকা অনুসারে, দলের শক্ত ঘাঁটি গোরখাপুর থেকেই নির্বাচনে লড়বেন তিনি। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এখবর জানিয়েছে।
গোরখাপুর আদিত্যনাথের শক্ত ঘাঁটি। ২০১৭ সাল পর্যন্ত টানা পাঁচবার লোকসভায় এই আসন থেকে জয়ী হয়েছেন তিনি।
কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান সাংবাদিকদের বলেন, অনেক আলোচনার পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছেন দলের শীর্ষনেতারা। আদিত্যনাথ বলেছেন, দল যে আসনে প্রার্থী হতে বলবে সেখানেই হবেন।
এর আগে ভারতীয় সংবাদমাধ্যমে ধারণা করা হয়েছিল, বিধানসভা নির্বাচনে কখনও প্রার্থী না হওয়া আদিত্যনাথ অযোধ্যা বা মথুরার যে কোনও আসন থেকে প্রার্থী হতে পারেন।
মনোনয়ন চূড়ান্ত হওয়ার পর আদিত্যনাথ বলেন, প্রধানমন্ত্রী মোদি, বিজেপি প্রধান জেপি নাড্ডার প্রতি আমাকে গোরখাপুর থেকে প্রার্থী হওয়ার সুযোগ দিয়েছেন।
১০ ফেব্রুয়ারি উত্তর প্রদেশের বিধানসভা নির্বাচন শুরু হবে। সাত ধাপে ভোট গ্রহণের পর ৩ মার্চ ফল ঘোষণা করা হবে। সূত্র : এনডিটিভি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ