Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

ইরান পারমাণবিক অস্ত্র তৈরি করতে পারবে না : বাইডেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২২, ১২:০৬ এএম

ইরানকে পারমাণবিক অস্ত্র তৈরি করতে দিবেন না বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। শুক্রবার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের দফতর থেকে এমন তথ্য প্রকাশ করা হয়েছে। ইউরোপীয় দেশ অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনাতে ইরানের পরমাণু ইস্যুতে আলোচনা চলার মধ্যে মার্কিন প্রেসিডেন্ট দফতরের মুখপাত্র জেন সাকি বলেন, ভিয়েনাতে ইরানের পরমাণু ইস্যুতে যে আলোচনা হচ্ছে তাতে অনেক বিষয়ে অগ্রগতি হয়েছে। যদি আমরা এ আলোচনার মাধ্যমে দ্রুত কোনো ফল না পাই এবং ইরান যদি আগের পরমাণু চুক্তিতে ফিরে না আসে। আমরা বিকল্প কোনো ব্যবস্থা নিব। মার্কিন প্রেসিডেন্টের দফতর হোয়াইট হাউজে উপস্থিত বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদকদের সামনে তিনি বলেন, সবচেয়ে বড় কথা হলো এই যে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ইরানকে কোনো পারমাণবিক অস্ত্র তৈরি করতে দিবেন না। এ বিষয়ে ইরানকে কোনো ধরনের সুযোগ দেয়ার বিষয়টিকেও অনুমোদন করবেন না বাইডেন। জেন সাকি বলেন, কয়েক সপ্তাহ আগে ইরানের পরমাণু ইস্যুতে মার্কিন প্রেসিডেন্ট এক নির্দেশ দিয়েছেন। মডল ইস্ট মনিটর।



 

Show all comments
  • Habibullah ১৬ জানুয়ারি, ২০২২, ৬:৪৫ এএম says : 0
    ইরান পারমাণবিক অস্ত্র রাখতে পারবে না কেন? পশ্চিমারা কি ভয় পায়। বেশিরভাগ ইউরোপীয় শক্তির কাছেই পারমাণবিক অস্ত্র আছে, তাহলে মুসলমানদের কাছে থাকলে এটা কেন বড় ব্যাপার। এটি স্পষ্টভাবে দেখায় যে মুসলমানদের যদি পারমাণবিক অস্ত্র থাকে তবে ইউরোপীয় দেশগুলি তাদের অবৈধ শক্তি মুসলমানদের বিরুদ্ধে ব্যবহার করার অনুমতি দেওয়া হবে না৷ কেন পশ্চিমা শক্তিগুলি উত্তর কোরিয়া আক্রমণ করে না৷ এজন্য উত্তর কোরিয়াকে স্যালুট
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ