Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫, ৯ মুহাররাম ১৪৪০ হিজরী‌

বাজিতপুরে বাংলা কবিতা দিবস অনুষ্ঠিত

প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

বাজিতপুর উপজেলা সংবাদদাতা : কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার সাপলেঞ্জা আব্দুল মান্নান স্বপন এডুকেশন কমপ্লেক্স প্রাঙ্গণে গতকাল শনিবার সাহিত্য পত্রিকা ধমনীর আয়োজনে বাংলা ভাষা সাহিত্য সংস্কৃতিচর্চা কেন্দ্র প্রবর্তিত বাংলা কবিতা দিবস অনুষ্ঠিত হয়েছে। দিনব্যাপী অনুষ্ঠানে ভারতসহ সারাদেশের কবি, সাহিত্যিকরা অংশগ্রহণ করেন। বাংলা ভাষার অন্যতম প্রধান কবি সাংবাদিক সাযযাদ কাদির জাতীয় সঙ্গীতের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে শুরু হয় মূল অনুষ্ঠান। স্বাগত বক্তব্য রাখেন, আব্দুল মান্নান স্বপন এডুকেশন কমপ্লেক্স-এর প্রতিষ্ঠাতা আব্দুল মান্নান স্বপন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ধমনি সম্পাদক আব্দুল মান্নান স্বপন।
উদ্বোধনী বক্তব্য রাখেন, বাংলা কবিতা দিবসের উদ্যোক্তা বিশিষ্ট কবি সাযযাদ কাদির, কবি মহিবুর রহিম এর সঞ্চালনায় আলোচনায় অংশ নেন ভারতের কবি আব্দুর শুকুর ও অভিজিত বায়রি, কবি, সুরকার, গীতিকার, গায়ক ও গবেষক প্রাকৃতজ শামিমুরুমি টিটন, প্্েরসক্লাব সভাপতি মোঃ রফিকুল ইসলাম প্রমুখ। কবিতা পাঠ করেন, চৌধুরী বাবুল বড়–য়া, কবি শিবলী মোক্তাদির, কবি রহুল কাদির, কবি নজরুল ইসলাম, কবি রেহানা সুলতানা, কবি মাদবর রফিক প্রমুখ। অনুষ্ঠানে তিন গুণী ব্যক্তিকে সম্মাননা প্রদান করা হয়। তারা হলেন, শিক্ষাবিদ ফজলে এলাহি গোলাম কাদের কবি আব্দুর শুকুর ও অজিত বায়রি। ভারতের কবি আব্দুর শুকুরের কাবিতার বই ‘এখন তোমার খেলা’র মোড়ক উন্মোচন করা হয়। পরে স্থানীয় শিল্পীরা মনোজ্ঞ সঙ্গীত পরিবেশন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ