Inqilab Logo

শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ মুহাররম ১৪৪৪
শিরোনাম

অসামাজিক কার্যকলাপের কারণে প্রধান শিক্ষক সাময়িক বরখাস্ত

প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

রাণীশংকৈল উপজেলা সংবাদদাতা : অসামাজিক কার্যকলাপে জড়িত থাকার অপরাধে ঠাকুরগাঁওয়ের হরিপুরে বীরগড় মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম রহমানকে বিধিমালা, ১৯৮৫’র ১১(১) ধারা মোতাবেক ১৫/৮/১৬ তারিখ হতে সাময়িক বরখাস্ত করেছে বিভাগীয় প্রাথমিক শিক্ষা উপ-পরিচালক মাহবুব এলাহি ।
১৫ আগস্ট বিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানসহ তার পরিবারের উদ্দেশে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান শেষে সন্ধ্যার পর বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনৈক কামার পুকুরের এক মহিলাকে সকলের চোখে ফাঁকি দিয়ে অফিস কক্ষে নিয়ে অসামাজিক কার্যকলাপে লিপ্ত হয়ে মহিলাকে কক্ষে রেখে বেরিয়ে পড়ে। ঘটনাটি জানাজানি হলে অফিসের সামনে স্কুল মাঠে শত শত জনতার ভিড় জমে। এ সময় পুলিশ খবর পেয়ে ঘটনা স্থলে এসে তাদের হাতকড়া পড়িয়ে নিয়ে যায়। এছাড়াও তিনি ইতোপূর্বে বীরগড় গ্রামের এক মা অভিভাবকের সাথে এবং ছাত্রীদের সাথে অসামাজিক কার্যকলাপে লিপ্ত হওয়ার চেষ্টা করেছিলেন। তবে স্কুল কক্ষে তাকে অসামাজিক কাজে জড়িত থাকতে কেউ দেখেনি। এসব সাংবাদিককে দেয়া এক সাক্ষাৎকারে বললেন, প্রত্যক্ষদর্শী ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মর্জিনা বেগম, সহকারী শিক্ষক ফজলু, অফিস পিয়ন আমিরুল ইসলাম, সালমা আরো অনেকে। ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বলেন, এ বিদ্যালয়ে একজন ভাল প্রধান শিক্ষককে নিয়োগ দিয়ে বিদ্যালয়ের মানমর্যাদা যেন রক্ষা করা হয়।
উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মঞ্জুরুল আলম এবং সংশ্লিষ্ট চেয়ারম্যান মুনিরুজ্জামান মনি বলেন, মহিলা তাদের দেয়া জবানবন্দিতে বলেছে প্রধান শিক্ষক তাকে ডেকেছিল এবং তার সাথে আড়াই মাসের সম্পর্ক। প্রধান শিক্ষক গোলাম রহমান বলেন, একটি কুচক্রিমহলের ষড়যন্ত্রে তাকে ফাঁসানো হয়েছে। তার বিরুদ্ধে সকল অভিযোগ মিথ্যা এবং ভিত্তিহীন। তিনি বলেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে আইনি ব্যবস্থা নিবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অসামাজিক কার্যকলাপের কারণে প্রধান শিক্ষক সাময়িক বরখাস্ত
আরও পড়ুন