Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

শরীয়তপুর-চাঁদপুর সড়ক বেইলি সেতু ভেঙ্গে ট্রাক নদীতে যান চলাচল বন্ধ

প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

মোঃ হাবিবুর রহমান হাবীব, শরীয়তপুর থেকে : শরীয়তপুর চাঁদপুর সড়কের ভেদরগঞ্জ উপজেলার বালার বাজার এলাকায় বেইলি সেতু ভেঙ্গে ট্রাক নদীতে পরে যায়। এ কারণে শুক্রবার রাত পোনে নয়টা থেকে ওই সড়কের যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। ট্রাকটি উদ্ধার করতে না পরায় সেতু মেরামতের কোন উদ্যোগ নিতে পারছে না স্থানীয় সড়ক ও জনপথ বিভাগ। শরীয়তপুর সড়ক ও জনপথ বিভাগ সূত্র জানায়, শরীয়তপুর চাঁদপুর সড়কটি দিয়ে দক্ষিণ পশ্চিমাঞ্চলের ২১ জেলার যাত্রী ও পণ্যবাহী যানবাহন চট্টগ্রাম অঞ্চলে চলাচল করে। ওই সড়কের শরীয়তপুর সদর উপজেলার বুড়িরহাট হতে ভেদরগঞ্জ উপজেলার বালার বাজার এলাকা পর্যন্ত সাতটি বেলি সেতু ঝুঁকিপূর্ণ। শুক্রবার আবুল খায়ের গ্রæপের ২০ টন রড বোঝাই একটি ট্রাক রাত পোনে নয়টার দিকে সেতুতে উঠলে সেতুটি ভেঙ্গে ট্রাক নদীতে পরে যায়। তখন থেকেই ওই সড়কের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। রাতে ওই সড়কে সেতুর দুইপ্রান্তে যানবাহন আটকা পরে। ট্রাক উদ্ধার করতে না পারায় সেতুটি মেরামতে উদ্যোগ নিতে পারছে না সড়ক ও জনপথ বিভাগ। শনিবার সকালে বালার বাজার গিয়ে দেখা যায়, বেলি সেতুর খুঁটি ও পাটাতন ভেঙ্গে ট্রাকটি নদীতে পরে আছে। আটকে পরা যাত্রীবাহী গাড়িগুলো যাত্রী নামিয়ে দিয়ে ফিরে যাচ্ছে। যাত্রীরা ট্রলার নিয়ে নদী পার হয়ে স্থানীয়ভাবে ভ্যান-রিকশায় গন্তব্যে যাচ্ছে। পণ্যবাহী গাড়ি মাওয়া হয়ে গন্তব্যের দিকে যাচ্ছে।
ট্রাকের চালক মো. মামুন বলেন, চাঁদপুর থেকে শ্রমিক এনে রড অপসারণ করা হবে। নোয়াখালী থেকে ক্রেন এনে ট্রাকটি তুলে উঠানো হবে। আগামীকালের মধ্যে ট্রাকটি উদ্ধার করা সম্ভব হবে।
শরীয়তপুর সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী মিন্টু রঞ্চন দেবনাথ বলেন, ট্রাকটি উদ্ধার না করা পর্যন্ত সেতু মেরামতের কাজ করতে পারছি না। ট্রাক উদ্ধার করে সেতু মেরামত করতে কয়েক দিন সময় লাগবে। সেতুর ভেঙ্গে যাওয়া অংশে নতুন একটি বেলি সেতু স্থাপন করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ