Inqilab Logo

মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

আপিল শুনানির আগেই আটক জোকোভিচ!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২২, ১২:০৪ এএম

বিশ্বের এক নম্বর পুরুষ টেনিস খেলোয়াড় নোভাক জোকোভিচকে গতকাল আটক করে একটি ‘গোপন স্থানে’ নেওয়া হয়েছে। আজ সকাল সাড়ে ৯টায় আদালতে দ্বিতীয়বারের মতো তার অস্ট্রেলিয়ার ভিসা বাতিলের বিরুদ্ধে আপিলের শুনানি হওয়া পর্যন্ত তাকে আটক রাখা হবে। তিনি দেশটির বর্ডার ফোর্সের কর্মকর্তাদের তত্ত্বাবধানে আছেন।
গতপরশু গভীর রাতে ফেডারেল সার্কিট অ্যান্ড ফ্যামিলি কোর্টের বিচারক অ্যান্টনি কেলির সামনে শুনানিতে জোকোভিচের আইনজীবী নিক উড বলেছিলেন, জোকোভিচকে নিয়ে একটি ‘মিডিয়া সার্কাস’ তৈরি হয়েছে। এটি এড়াতে ২০টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী এই তারকাকে ‘গোপন স্থানে’ রাখার অনুরোধ করেছিলেন তিনি।
গতকাল এবং আজ অস্ট্রেলিয়ার আদালত বন্ধ থাকে। আর আগামীকাল থেকে শুরু হতে যাচ্ছে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেন। তাই এই ছুটির দুই দিনের মধ্যেই জোকোভিচের ভিসা বিষয়ক চূড়ান্ত সিদ্ধান্ত নিতে হবে। এ জন্য বিশেষ বিবেচনায় ছুটির দুই দিনও এই সার্বিয়ান তারকার আপিলের কার্যμম চলছে। আগের রাতে আদালতের শুনানিতে জোকোভিচের আইনজীবী উড বলেন, ‘পুরুষদের টেনিস বিশ্বের এক নম্বর খেলোয়াড়ের জন্য এখন প্রতিটি মিনিট অত্যন্ত মূল্যবান।’ গতকাল সকাল ১০টা ১৫ মিনিটে অস্ট্রেলিয়ার ফেডারেল কোর্টে জোকোভিচের মামলার সংক্ষিপ্ত শুনানি হয়। সেখানে তার আইনজীবী বলেন, ‘রোববার সময়মতো বিষয়টি শেষ করতে কোনো সমস্যা হবে না।’
জোকোভিচের আইনজীবীদের এদিন দুপুরের মধ্যে নথিপত্র জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি এবং অস্ট্রেলিয়ান সরকারকে সময় দিয়েছেন রাত ১০টা পর্যন্ত। অস্ট্রেলিয়ান সরকার আদালতে সম্মত হয়েছে যে রায় না হওয়া পর্যন্ত জোকোভিচকে তার দেশ সার্বিয়ায় ফেরত পাঠানো হবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জোকোভিচ

২৩ ফেব্রুয়ারি, ২০২২
৮ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ