Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাকায় আসছেন মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২২, ১২:০৮ এএম

মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী হামজাহ বিন জয়নুদিন আগামী ২৫ জানুয়ারি তিন দিনের সফরে ঢাকায় আসছেন। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্ম সংস্থান মন্ত্রীর আমন্ত্রণে তিনি বাংলাদেশ সফর করবেন। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র এ তথ্য জানা গেছে। মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকা সফরকালে ২৬ জানুয়ারি প্রবাসী মন্ত্রী ইমরান আহমেদের সঙ্গে বৈঠক করবেন। এ ছাড়াও স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক করবেন তিনি।

মালয়েশিয়ার মন্ত্রী হামজাহ বাংলাদেশের বিদেশি শ্রমিক সংস্থার একটি অধিবেশনে যোগ দেবেন। তিনি বাংলাদেশ-কোরিয়া কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র পরিদর্শন করবেন। ঢাকায় মালয়েশিয়া প্রবাসীদের নৈশভোজে যোগ দেবেন। বাংলাদেশ থেকে শ্রমিক নেয়ার বিষয়ে বিস্তারিত আলোচনা করবেন মালয়েশিয়ার মন্ত্রী।
উল্লেখ্য, গত বছর ১০ ডিসেম্বর মালয়েশিয়ার মন্ত্রিসভা বিদেশি শ্রমিক নেওয়ার বিষয়ে অনুমোদন দেয়। এছাড়াও বাংলাদেশ থেকে শ্রমিক নেওয়ার বিষয়ে মালয়েশিয়ার সঙ্গে চুক্তিও হয়েছে। মালয়েশিয়ার মন্ত্রীর ঢাকা সফরকালে শ্রমিক ইস্যু প্রাধান্য পাবে বলে আশা করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাকায় আসছেন মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ