Inqilab Logo

বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ শাওয়াল ১৪৪৩ হিজরী

আগামী সপ্তাহ থেকে আবারো কোভিড ডেডিকেটেড

মুগদা হাসপাতাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২২, ১২:০৮ এএম

আবারো কোভিড ডেডিকেটেড হচ্ছে মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতাল। আগামী সপ্তাহ থেকে নন-কোভিড রোগী ভর্তি নেওয়া হবে না। হাসপাতালের পরিচালনা কমিটি এ সিদ্ধান্ত নিয়েছে।
হাসপাতালের এক কর্মকর্তা জানান, অধিদফতর থেকে আমাদের প্রস্তুতি নিতে বলা হয়েছে। যেহেতু কয়েক মাস ধরে নন-কোভিড রোগীদের চিকিৎসা চলছিল, তাই তাদের ব্যবস্থাপনার জন্য অন্তত আরও সাতদিন সময় লাগবে।
জানা গেছে, হাসপাতালটিতে বর্তমানে প্রায় ৪৫০ থেকে ৫০০ মতো রোগী চিকিৎসাধীন আছেন। হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, এখানে অনেক কিডনি রোগী আছেন, যাদের ডায়ালাইসিস দরকার হয়। কার্ডিওলজি বিভাগেও অনেকেই ভর্তি আছেন। তাদের ব্যবস্থা না করে রাতারাতি কোভিড ডেডিকেটেড করা সম্ভব নয়। তাই আগামী সাত থেকে ১০ দিনের মতো সময় প্রয়োজন।
চিকিৎসাধীন এসব রোগীদের ব্যবস্থাপনা এবং কোভিড রোগীদের জন্য শয্যা, আইসিইউ (নিবিড় পরিচর্যা কেন্দ্র), এইচডিইউ (হাই ডিপেনডিন্সি ইউনিট) ইত্যাদি প্রস্তুত করতে কিছুটা সময়ের প্রয়োজন। সব মিলিয়ে হাসপাতাল কর্তৃপক্ষ আগামী কয়েক দিন প্রস্তুতির সময় নিচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুগদা হাসপাতাল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ