Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

ভারতে স্বর্ণ পাচার

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২২, ১২:০৮ এএম

ভারতে স্বর্ণ পাচারের অভিযোগে চারজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশ। ওই চক্রের সদস্যরা ভারত থেকে অবৈধ পন্থায় ডলার এনে ওই ডলার দিয়েই স্বর্ণ ক্রয় করতো।
গত শুক্রবার রাজধানীর গাবতলী এলাকা থেকে ওই চারজনকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ২৫ লাখ টাকা মূল্যের ডলার উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতদের মধ্যে দু’জনের নাম জানা গেছে। ডিএমপির মিরপুর বিভাগের দারুস সালাম জোনের সহকারী পুলিশ সুপার মিজানুর রহমান বলেন, শুক্রবার সন্ধ্যার পর চুয়াডাঙ্গার দর্শনা থেকে গাবতলীতে আসে একটি বাস। গোপন তথ্যের ভিত্তিতে সেই বাসে অভিযান পরিচালনা করে আমরা চারজনকে জিজ্ঞাসাবাদ করি। পরে তাদের কাছ থেকে ২৫ লাখ টাকা মূল্যের ডলার উদ্ধার করা হয়। তিনি আরো বলেন, শাড়ি কাপড় ও চকলেট আনা-নেয়ার আড়ালে চলছিল স্বর্ণ চোরাচালান। ঢাকায় ঢুকতে নিরাপদ মাধ্যম হিসেবে গণপরিবহন বিশেষ করে বাস ব্যবহার করে আসছিল তারা। গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এদের সাথে আরো কেউ জড়িত রয়েছে কিনা তা তদন্ত করে দেখা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারতে স্বর্ণ পাচার

১৬ জানুয়ারি, ২০২২
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ