Inqilab Logo

সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী

সড়কে ঝরল ১৪ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২২, ১২:০৮ এএম

ফেনীতে মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লেগে দুই ভাইয়ের মর্মান্তিক মৃত্যু হয়েছে। ঢাকা-সিলেট মহাসড়কের পাঁচদোনা বাজারে তেলবাহী লরির ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী নারীর মৃত্যু হয়। ময়মনসিংহের গফরগাঁওয়ে লরির নিচে চাপা পড়ে অটোরিকশার যাত্রী দুই নারী নিহত হন। কুষ্টিয়া-ঝিনাইদহ সড়কে যাত্রীবাহী ভ্যানের পেছনে ট্রাকের ধাক্কায় দুই গরু ব্যবসায়ী নিহত হন। এছাড়া চট্টগ্রাম, খাগড়াছড়ি, মানিকগঞ্জ ও যশোরের কেশবপুরে ১ জন করে সড়কে প্রাণ হারান।
চট্টগ্রাম ব্যুরো জানায়, নগরীর সিরাজউদ্দৌল্লা রোডে টেম্পুর ধাক্কায় মো. ইব্রাহিম নামের চট্টগ্রাম কলেজের এক কর্মচারীর মৃত্যু হয়েছে। তিনি কলেজের গণিত বিভাগের অফিস সহায়ক হিসেবে কর্মরত ছিলেন। গত শুক্রবার রাত ১২টায় কলেজ হোস্টেলের পূর্ব গেটের সামনে এই দুর্ঘটনা ঘটে। পুুলিশ জানায়, রাতে রাস্তা পার হওয়ার সময় বিপরীত দিক থেকে আসা একটি দ্রুতগামী টেম্পুর ধাক্কায় দূরে ছিটকে পড়েন ইব্রাহিম। এ সময় মাথা ফেটে ঘটনাস্থলেই তিনি মারা যান।
নরসিংদী থেকে স্টাফ রিপোর্টার জানান, নরসিংদীতে তেলবাহী লরির ধাক্কায় মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে দুই নারী নিহত হয়েছেন। এই ঘটনায় গুরুতর আহত হয়েছেন মোটরসাইকেলটির চালক। গতকাল শনিবার বেলা ১১টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের পাঁচদোনা বাজার এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- গাজীপুর জেলার কাপাসিয়া থানার কামারগাঁও গ্রামের রতন মিয়ার মেয়ে শান্তা আক্তার ও একই থানার সনমানিয়া গ্রামের মো. মিরাজ উদ্দিনের মেয়ে নাজমা আক্তার।
স্টাফ রিপোর্টার কুষ্টিয়া থেকে জানান, কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কের বিত্তিপাড়ায় সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত ও ৩ জন আহত হয়েছেন। এই নিয়ে গত ছয় দিনে কুষ্টিয়ায় সড়ক দুর্ঘটনায় ১১ জন নিহত হয়েছেন। এ ঘটনায় ভ্যানচালক ও এক যাত্রী গুরুতর আহত হয়েছেন। তাদের উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।
নিহত ব্যক্তিরা হলেন আলমডাঙ্গা উপজেলার জামজামী গ্রামের মোহাম্মদ আলীর ছেলে ছলেমান আলী এবং ভদুয়া গ্রামের আফতাব মণ্ডলের ছেলে উসমান। আহতরা হলেন ভ্যানচালক কামাল ও যাত্রী নজরুল। তারা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। আহত ও নিহতরা একই এলাকার বাসিন্দা। তারা মাংসের ব্যবসা করতেন। গরু কেনার জন্য তারা কুষ্টিয়ার বালিয়াপাড়া হাটে যাচ্ছিলেন।
ফেনী জেলা সংবাদদাতা জানান, ফেনীতে সড়ক দুর্ঘটনায় দুই ভাইয়ের মর্মান্তিক মৃত্যু হয়েছে। আহত হয়েছে দু’জন। গতকাল শনিবার দুপুরের দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর বিসিক এলাকায় মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লেগে এ দুর্ঘটনা ঘটে।
খাগড়াছড়ি জেলা সংবাদদাতা জানান, খাগড়াছড়ির গুইমারা উপজেলায় শান্তি পরিবহনের একটি বাস ও মালবাহী কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষে সাইফুল ইসলাম নামে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় দুই বিজিবি সদস্যসহ ১২ জন আহত হয়েছেন। গতকাল শনিবার সকালে উপজেলার হাফছড়ি জোরখাম্বা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা জানান, ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে সড়ক দুর্ঘটনায় বাবা ও ছেলে নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছে একই পরিবারের আরেক ছেলে। গতকাল শনিবার সন্ধ্যায় উপজেলার ভোমরাদহ চিলাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত বাবা ও ছেলে উপজেলার চন্ডিপুর গ্রামের বাসিন্দা।
মানিকগঞ্জ জেলা সংবাদদাতা জানান, মানিকগঞ্জের হেমায়েতপুর আঞ্চলিক মহাসড়কে সদর উপজেলার বেতিলা মিতরা ইউনিয়নের জিকাতলা নামক স্থানে মোটরসাইকেলের ধাক্কায় জাহিদুল এক বাইসাইকেল আরোহী নিহত হয়েছেন। গত শুক্রবার রাত ৮টার দিকে এই দুর্ঘটনা ঘটে। নিহত জাহিদুল বেতিলা আউটপারা গ্রামের সায়েদআলীর ছেলে।
গফরগাঁও (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, ময়মনসিংহের গফরগাঁওয়ে লরির নিচে চাপা পড়ে অটোরিকশার দুই যাত্রী নিহত হয়েছেন। গতকাল শনিবার সকালে গফরগাঁওয়ের ভালুকা আঞ্চলিক মহাসড়কে ধোপাঘাট নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- পুখুরিয়া গ্রামের রফিকুল ইসলামের স্ত্রী মাজেদা খাতুন ও চরকামারিয়া ভাটিপাড়া গ্রামের মৃত মিয়া হোসেনর স্ত্রী বকুলা বেগম।
কেশবপুর (যশোর) উপজেলা সংবাদদাতা জানান, কেশবপুর উপজেলার পল্লিতে সড়ক দুর্ঘটনায় গতকাল বিকেলে এক যুবক নিহত হয়েছেন। পুলিশ ও এলাকাবাসী জানান, কেশবপুর-সাগরদাড়ি সড়কের কাস্তা নতুন বাজারের কাছে দ্রুতগামী ট্রাকের ধাক্কায় বাইসাইকেল আরোহী ফেরদৌস নামে এক যুবক আহত হয়ে মৃত্যুবরণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়কে ঝরল ১৪ প্রাণ

১৬ জানুয়ারি, ২০২২
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ