Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডাচ-বাংলা ব্যাংক বৃত্তি প্রদান করেছে ৩,০৩৭ জন শিক্ষার্থীকে

প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

সামাজিক কল্যাণ কর্মসূচির অংশ হিসেবে ডাচ-বাংলা ব্যাংক ২০১৬ সালের এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ দেশের বিভিন্ন কলেজে উচ্চ মাধ্যমিক পর্যায়ে অধ্যয়নরত তিন হাজার ৩৭ জন মেধাবী ছাত্র-ছাত্রীকে বৃত্তি প্রদান করেছে। এ পর্যন্ত মোট ৪১ হাজার ৬০০ জন শিক্ষার্থী ডাচ-বাংলা ব্যাংকের বৃত্তির সুযোগ পেয়েছে যার মধ্যে বর্তমানে বিভিন্ন শিক্ষাস্তরের ১৭ হাজার ৯৬৩ জন শিক্ষার্থী বৃত্তির সুযোগ গ্রহণ করছে। মন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, এমপি প্রধান অতিথি হিসেবে এবং আইনমন্ত্রী আনিসুল হক, এমপি এবং বাংলাদেশে নিযুক্ত কানাডার মাননীয় রাষ্ট্রদূত বেনওয়া পিয়ের লাঘামে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে ২৯ অক্টোবর, ২০১৬ ইং তারিখে ঢাকার মিরপুরে শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রীদের মাঝে বৃত্তিপত্র বিতরণ করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডাচ-বাংলা ব্যাংকের চেয়ারম্যান সায়েম আহমেদ। ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক কে এস তাবরেজ উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তৃতায় অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত ডাচ-বাংলা ব্যাংকের বৃত্তি প্রদান কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং ব্যাংকের অন্যান্য সামাজিক ও কল্যাণমূলক কার্যক্রমের কথা উল্লেখ করেন। তিনি ডাচ-বাংলা ব্যাংকের ধারাবাহিক সামাজিক ও জনকল্যাণমূলক কাজের প্রশংসা করেন এবং এ বৃত্তি প্রকল্পকে দেশের দরিদ্র ও মেধাবী ছাত্র-ছাত্রীদের কল্যাণে আর্থিক খাতের অনন্য দৃষ্টান্ত বলে মন্তব্য করেন। দেশের অন্যান্য বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলো সমাজের কল্যাণে এ ধরনের কর্মসূচি গ্রহণ করবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
বিশেষ অতিথির বক্তৃতায় আইনমন্ত্রী আনিসুল হক বলেন, ডাচ-বাংলা ব্যাংক স্বপ্রচেষ্টা ও নিজ আন্তরিকতায় সুবিধাবঞ্চিত অসচ্ছল ছাত্র-ছাত্রীদের পাশে দাঁড়িয়ে দেশ ও জাতি গঠনে যে বলিষ্ঠ ভূমিকা রাখছে তা সর্বমহলে প্রশংসার দাবিদার। তিনি বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রীদের অভিনন্দন জানান এবং তারা প্রকৃত শিক্ষায় আলোকিত হয়ে দেশ গঠনে নিজেদের উৎসর্গ করবেÑ এই আশাবাদ ব্যক্ত করেন। Ñবিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডাচ-বাংলা ব্যাংক বৃত্তি প্রদান করেছে ৩
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ