Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

শ্যামপুর আলম গার্মেন্টসে লাগা আগুন নিয়ন্ত্রণে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২২, ৯:১১ এএম

রাজধানীর পোস্তগোলার শ্যামপুর লাল মসজিদের পাশে আলম গার্মেন্টসে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের নয়টি ইউনিট টানা আড়াই ঘণ্টারও বেশি সময় ধরে কাজ করে। ফায়ার সার্ভিস, অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও ভলান্টিয়ারের ৯৮ জন সদস্য আগুন নিয়ন্ত্রণে কাজ করেন।

শনিবার (১৫ জানুয়ারি) রাত পৌনে ১২টায় আগুনের সূত্রপাত হয়। তবে অগ্নিকাণ্ডের ঘটনা গার্মেন্টসে হওয়ায় নিয়ন্ত্রণে বেগ পেতে হয় দমকল বাহিনীর কর্মীদের।

শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মিডিয়া সেলের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহজাহান শিকদার আগুন নিয়ন্ত্রণের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শ্যামপুরে একটি সাততলা ভবনের চতুর্থ তলায় রাত পৌনে ১২টার দিকে আগুনের সূত্রপাত হয়। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের প্রথমে পাঁচটি ইউনিট ও পরে আরও চারটি ইউনিট যোগ দেয়। আড়াই ঘণ্টারও বেশি সময় পর আগুন নিয়ন্ত্রণে আসে।

ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা আরও বলেন, ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আব্দুল হালিম, অতিরিক্ত পরিচালক (অপারেশন) মো. মানিকুজ্জামান ও সহকারী অতিরিক্ত পরিচালক হাফিজুর রহমানের নেতৃত্বে আগুন নিয়ন্ত্রণে সহযোগিতা করেন পুলিশ, র‌্যাব, স্থানীয় বাসিন্দা ও সিডিএমপির ভলান্টিয়াররা।

প্রাথমিকভাবে আগুন লাগার কারণ, ক্ষয়ক্ষতির পরিমাণ ও হতাহতের কোনো তথ্য জানা যায়নি। তদন্ত শেষে এসব বলা যাবে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড

২৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ