Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাকিস্তানের তথ্যমন্ত্রী বরখাস্ত

প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : পাকিস্তানের তথ্যমন্ত্রী পারভেজ রশিদকে বরখাস্ত করা হয়েছে। গতকাল দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে দেয়া এক বিবৃতিতে এ কথা জানানো হয়। পাকিস্তানের ইংরেজি দৈনিক ডন-এ সম্প্রতি প্রকাশিত একটি প্রতিবেদনের জের ধরে দেশটির সরকার ও শক্তিশালী সেনাবাহিনীর দ্বন্দ্বের সূত্রপাত হয়। ওই প্রতিবেদনের সূত্র হিসেবে তথ্যমন্ত্রী কাজ করেন বলে অভিযোগ। এ ঘটনায় তথ্যমন্ত্রীকে পদত্যাগ করার আহ্বান জানানো হয়েছিল।
পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের দপ্তর থেকে দেয়া বিবৃতিতে বলা হয়, ওই প্রতিবেদনের ফলে ‘জাতীয় নিরাপত্তা লঙ্ঘিত’ হয়েছে। এ ঘটনায় স্বাধীন ও নিরপেক্ষ তদন্তের স্বার্থে তথ্যমন্ত্রীকে বরখাস্ত করা হয়েছে।
ডন-এ প্রকাশিত সেই প্রতিবেদনে বলা হয়, পাকিস্তানের বেসামরিক কর্মকর্তারা দেশটির সামরিকবাহিনীকে সতর্ক করে দিয়ে বলেছেন, তারা যেন বিদেশে জিহাদিদের প্রক্সি যোদ্ধাদের আর মদদ না দেয়। ওই প্রতিবেদন লেখা সাংবাদিককে সাময়িকভাবে দেশত্যাগের নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। Ñসূত্র : এএফপি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তানের তথ্যমন্ত্রী বরখাস্ত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ