Inqilab Logo

মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

নিরাপদ, স্থিতিশীল চীন গঠনের নির্দেশনা জিনপিংয়ের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২২, ১:৩৮ পিএম

সম্প্রতি চীনের প্রেসিডেন্ট শি জিনপিং তার দেশের নিরাপত্তা, সামাজিক স্থিতিশীলতা এবং জনগণের শান্তি রক্ষার নির্দেশনা দিয়েছেন।

তিনি বলেন, ২০২১ সালে রাজনীতি ও আইনের ক্ষেত্রে চীনের কমিউনিস্ট পার্টির (সিপিসি) কেন্দ্রীয় কমিটির কার্যক্রম বাস্তবায়ন হয়েছে। দেশের রাজনৈতিক নিরাপত্তা ও সামাজিক স্থিতিশীলতা রক্ষার দুটি ক্ষেত্রে সার্বিক সংস্কার গভীরতর, এবং সকল অশুভ শক্তির দমনসহ নানা ক্ষেত্রে নতুন অগ্রগতি অর্জিত হয়েছে।

শি জিনপিং বলেন, রাজনৈতিক ও আইনী কার্যক্রমে সিপিসির সার্বভৌম নেতৃত্বের প্রতি অবিচল থাকতে হবে। সিপিসি’র শত বছরের পরিশ্রমী ইতিহাসে মেধা ও শক্তির প্রয়োগ হয়েছে। পার্টির বিভিন্ন পর্যায়ের কমিটিকে যথা সময়ের মধ্যে রাজনৈতিক ও আইনী কার্যক্রমের যাবতীয় সমস্যা সমাধান করতে হবে, যাতে আরও নিরাপদ ও আইনানুগ চীন গঠন সম্ভব হয় এবং সিপিসি’র বিংশতম কংগ্রসের সফল আয়োজন নিশ্চিত হয়।

জানা গেছে, চীনের কেন্দ্রীয় কমিটির রাজনৈতিক ও আইনী সম্মেলন শনিবার বেইজিংয়ে অনুষ্ঠিত হয়েছে। সিপিসি’র কেন্দ্রীয় কমিটির পলিট ব্যুরোর সদস্য এবং রাজনৈতিক ও আইন কমিশনের সম্পাদক কুও মেং খুন সম্মেলনে শি জিনপিংয়ের সাথে গুরুত্বপূর্ণ এক ভাষণ উপস্থাপন করেন। সূত্র: সিআরআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জিনপিং


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ