Inqilab Logo

বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

বগুড়ায় ৯৭ নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত ২৫

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২২, ৩:২৬ পিএম

বগুড়ায় গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ২৫জনের করোনা শনাক্ত হয়েছে। ৯৭টি নমুনা পরীক্ষা করে এই ফলাফল পাওয়া গেছে। আক্রান্তের হার ২৫ দশমিক ৭৭ শতাংশ। এর আগেরদিন আক্রান্তের হার ছিল ১৮ দশমিক ৫১শতাংশ। এছাড়া জেলায় নতুন করে কারও মৃত্যু ঘটেনি। তবে একই সময়ে করোনা থেকে সুস্থ হয়েছেন ৪জন। বগুড়া জেলা স্বাস্থ্য বিভাগের পরিসংখ্যান ডেস্ক থেকে অনলাইন পেজে রোববার বেলা ১১টার দিকে এসব তথ্য তুলে ধরা হয়েছে।
জেলা স্বাস্থ্য দপ্তরের তথ্যানুযায়ী, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) পিসিআর ল্যাবে পরীক্ষা করে ১৪জনের করোনা শনাক্ত হয়েছেন। এছাড়া এন্টিজেন পরীক্ষায় একজন, জিন এক্সপার্ট মেশিনে ৪জন এবং বাকি ৬জন টিএমএসএস মেডিকেল কলেজের ল্যাব থেকে শনাক্ত হয়েছে। এদের মধ্যে বগুড়া সদরের ২৩জন এবং বাকি দুইজন ধুনট ও আদমদীঘির বাসিন্দা।
জেলায় এ পর্যন্ত ১ লাখ ৩০ হাজার ৫৮০টি নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছে ২১ হাজার ৯৭০জন এরমধ্য সুস্থ হয়েছেন ২১ হাজার ১৯৪জন এবং নতুন করে কেউ মারা না যাওয়ায় মোট মৃত্যু ৬৮৮জনেই অপরিবর্তিত রয়েছে।
এছাড়া বর্তমানে করোনায় আক্রান্ত হয়ে জেলার করোনা বিশেষায়িত ৩টি হাসপাতালে ভর্তি থেকে চিকিৎসা নিচ্ছেন ৪১জন। এরমধ্য শজিমেক হাসপাতালে ২০জন, মোহাম্মাদ আলী হাসপাতালে ১৪জন এবং টিএমএসএস হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রয়েছেন ৭জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ