Inqilab Logo

সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী

সাভারে অটো রিকসা ছিনতাইকারী চক্রের চার সদস্য আটক

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২২, ৩:৫১ পিএম

ঢাকার সাভারে অভিযান চালিয়ে অটো রিকসা ছিনতাইকারী চক্রের চার সদস্যকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। জব্দ করেছে একটি অটো রিকসা।
রবিবার দুপুরে র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ সাজেদুল ইসলাম সজলের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে চক্রটিকে আটকের বিষয়টি জানানো হয়। এরআগে শনিবার পূর্ব রাজাসনের বিরুলিয়া রোড এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে র‌্যাব।
আটককৃতরা হচ্ছে- নড়াইল জেলার মোঃ পারভেজ শেখ (২৮), রংপুর জেলার আল-আমিন (২২), জয়পুরহাট জেলার মোঃ আজাহার আলী (৪৩), ও ফরিদপুর জেলার মোঃ মাহতাব (৪২)।
বিজ্ঞপ্তিতে র‌্যাব জানিয়েছে, ১২জানুয়ারীর এক অভিযোগের ভিত্ত্বিতে র‌্যাবের গোয়েন্দা দল সাভারের পূর্ব রাজাসন বিরুলিয়া রোর্ডস্থ এলাকায় অভিযান চালিয়ে অটো রিকসা ছিনতাইকারী চক্রের চার সদস্যকে আটক করে। তখন চক্রটির কাছ থেকে উদ্ধার করা হয় একটি অটোরিক্সা, চারটি মোবাইল এবং নগদ ৭শ’ টাকা।
র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানিয়েছে, তারা সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের সাথে জড়িত। তারা যাত্রীর ছদ্মবেশে রিক্সা ভাড়া করে নীরব স্থানে গিয়ে অচেতন নাশক ঔষধ দিয়ে চালককে অচেতন করে ছিনতাই এর কাজ করতো। পরে তারা গাড়ীর মালিকের মোবাইল নম্বর সংগ্রহ করে গাড়ী ফেরত দেওয়ার কথা বলে বিকাশে টাকা দাবী করতো।
এ চক্রটি দীর্ঘদিন যাবত ঢাকা, মানিকগঞ্জ, গাজীপুরসহ ঢাকার নিকটবর্তী বিভিন্ন স্থানে গিয়ে অটোরিক্সা, সিএনজি ও প্রাইভেটকার ছিনতাই করে আসছিলো। অধিকাংশ সময় এই দুর্ধষ চক্রটি ধারালো অস্ত্রের ভয়ভীতি দেখিয়ে সাধারন ও নিরীহ পথচারীদের আটক করে টাকা-পয়সাসহ বিভিন্ন ধরনের মালামালও ছিনতাই করে আসছিলো বলে জানিয়েছে র‌্যাব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ