Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের বিষয়ে কোন সিদ্ধান্ত হয়নি - সাভারে শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২২, ৪:২৩ পিএম | আপডেট : ৫:৫৯ পিএম, ১৬ জানুয়ারি, ২০২২

 শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে গেলেও এখনো শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের বিষয়ে কোন সিদ্ধান্ত হয়নি।

রবিবার সকালে সাভারে বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে (বিপিএটিসি) শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলীদের প্রথম বিশেষ বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি একথা বলেন।


ডা.দীপু মনি এসময় আরও বলেন, সারা দেশে শিক্ষার্থীদের টিকা দানের কর্মসুচী জোরলো ভাবে চলছে, তাই শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হলে টিকাদানে ভাটা পরার আশংকা রয়েছে।


তাছাড়া আমরা গভীর ভাবে পর্যবেক্ষন করছি, এখনো কোন শিক্ষা প্রতিষ্ঠানে সংক্রমের খবর আমরা পাইনি। স্বাস্থ্য অধিদপ্তরও এই ব্যাপারটায় নজর রাখছে।


আমাদের জাতীয় যে পরামর্শ কমিটি আছে তাদের সাথেও যোগাযোগে আছি, এখনও ভাবছিনা শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের বিষয়ে।


মন্ত্রী বলেন, যতটুকু সম্ভব স্বাভাবিক রেখে স্বাস্থ্য বিধি মেনে সকলকে করোনা ভাইরাস মোকাবেলা করতে হবে। তবে পরে যদি প্রয়োজন দেখা দেয় তাহলে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।


অনুষ্ঠানে এসময় শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী আরিফুর রহমান, বিপিএটিসির রেক্টর রমেন্দ্রনাথ বিশ্বাস উপস্থিত ছিলেন। দুই মাস ব্যাপী এ প্রশিক্ষণ কোর্সে ২৯ জন সহকারী শিক্ষা প্রকৌশলী অংশ গ্রহণ করছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ