Inqilab Logo

মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

অভিনয় শিল্পী সংঘের নির্বাচনে প্রার্থী হচ্ছেন যারা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২২, ৫:১৮ পিএম

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি এবং অভিনয় শিল্পী সংঘের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২৮ জানুয়ারি। ইতোমধ্যে চূড়ান্ত হয়েছে চলচ্চিত্রের শিল্পীদের দুই প্যানেলের প্রার্থীদের তালিকা। তবে শিল্পী সংঘের নির্বাচন প্যানেলভিত্তিক না হওয়ায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন নাট্যাঙ্গনের শিল্পীরা।

নির্বাচন ঘিরে কয়েক দিন ধরেই রমরমা বাংলা ছবির প্রাণকেন্দ্র এফডিসি। এরই মধ্যে চূড়ান্ত হয়ে গেছে চলচ্চিত্রের দুই প্যানেলের প্রার্থীদের তালিকা। পিছিয়ে নেই ছোট পর্দাও। অভিনয় শিল্পী সংঘের দ্বিবার্ষিক মেয়াদের নির্বাচনকে ঘিরে নাটকপাড়াও মুখর। যেন নির্বাচনী উৎসবে মেতেছেন শিল্পীরা। গত বৃহস্পতিবার ছিল মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। শিগগিরই মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ঘোষণা করা হবে প্রার্থীদের চূড়ান্ত তালিকা। ২১ জনের কমিটিতে স্থান পেতে এরই মধ্যে প্রার্থীরা তাদের প্রচারণা শুরু করেছেন।

জানা গেছে, এবারের অভিনয় শিল্পী সংঘের নির্বাচনে সভাপতি পদে প্রার্থী হয়েছেন আহসান হাবিব নাসিম ও শাহাদাৎ হোসেন নিপু। সাধারণ সম্পাদক পদেও লড়ছেন দু’জন। তারা হলেন রওনক হাসান ও কবীর টুটুল। সহ-সভাপতি তিনটি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন পাঁচজন। তারা হলেন- তানভীন সুইটি, তানিয়া আহমেদ, আনিসুর রহমান মিলন, সেলিম মাহবুব ও ইকবাল বাবু।

এছাড়া এবারের নির্বাচনে যুগ্ম সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন নাজনীন হাসান চুমকি, শামীমা তুষ্টি, হাসান জাহাঙ্গীর ও জামিল হোসেন। সাংগঠনিক সম্পাদক পদের জন্য লড়বেন সাজু খাদেম, তুষার মাহমুদ ও জুলফিকার চঞ্চল। আইন ও কল্যাণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন ঊর্মিলা শ্রাবন্তী কর।

প্রাথমিক ও পূর্ণাঙ্গ মিলিয়ে অভিনয় শিল্পী সংঘের বর্তমান সদস্য সংখ্যা ১ হাজার ১০০। পূর্ণাঙ্গ ৯০০ সদস্যের মধ্যে ৬০ জনের বেশি মারা গেছেন। বেশ কয়েকজন থাকেন দেশের বাইরে। তাই ৭৪৮ সদস্য ভোট দেয়ার সুযোগ পাচ্ছেন এবারের অভিনয় শিল্পী সংঘের নির্বাচনে। আসছে ২৮ জানুয়ারি বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে ভোট গ্রহণ চলবে।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার খায়রুল আলম সবুজ। তিনি বলেন, ‘সারা দিন বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে ভোট গ্রহণ চলবে। শিল্পীরা তাদের ভোটের মাধ্যমে নতুন কমিটির দায়িত্বশীল ব্যক্তি নির্বাচন করবেন।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ