Inqilab Logo

সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী

মধ্যপ্রাচ্যের এয়ার টিকিটের অযৌক্তিক মূলবৃদ্ধি রোধ করুন

প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপিতে বায়রা নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২২, ৬:৩৭ পিএম | আপডেট : ৬:৪১ পিএম, ১৬ জানুয়ারি, ২০২২

মধ্যপ্রাচ্যগামী প্রবাসী কর্মীরা ওয়ানওয়ে রুটের ৩০ হাজার টাকার এয়ার টিকিট বর্তমানে ৭৫-৯৫ হাজার টাকার অধিক মূল্য দিয়ে ক্রয় করতে বাধ্য হচ্ছে। চাহিদা অনুযায়ী টিকিট পাওয়া যাচ্ছে না। একই গন্তব্যের টিকিট পার্শ্ববর্তী দেশ ভারত, পাকিস্তান, নেপাল, শ্রীলংকা হতে ৩০ হাজার টাকায় পাওয়া যাচ্ছে। বিদেশগামী কর্মীদের স্বার্থে অনতিবিলম্বে মধ্যপ্রাচ্যগামী এয়ার টিকিটের অযৌক্তি মূল্যবৃদ্ধি রোধ করুন। জরুরিভিত্তিতে বাংলাদেশ বিমানসহ মধ্যপ্রাচ্যগামী এয়ারলাইন্স সমূহকে চাহিদা অনুযায়ী দ্রুত ঢাকা, চট্টগ্রাম ও সিলেট আন্তর্জাতিক এয়ারপোর্টগুলোতে ফ্লাইট সংখ্যা বৃদ্ধি করতে হবে। রিক্রুটিং এজেন্সিজ ঐক্য পরিষদের নেতৃবৃন্দ আজ রোববার প্রধানমন্ত্রীর কার্যালয়ে পেশকৃত স্মারকলিপিতে এসব কথা বলেন।

স্মারকলিপিতে স্বাক্ষর করেন সংগঠনের সভাপতি এম টিপু সুলতান ও মহাসচিব আরিফুর রহমান । স্মারকলিপিতে আরো বলা হয়, প্রবাসী কর্মীদের জন্য বাংলাদেশ বিমানসহ সকল এয়ারলাইন্সে লেবার ফেয়ার নির্ধারণ করতে হবে। বাংলাদেশ ওপেন স্কাই ঘোষণা ও বাস্তবায়নের জন্য আন্তর্জাতিক এয়ারলাইন্স সমূহকে আমন্ত্রণ জানিয়ে সঙ্কটের স্থায়ী সমাধান করতে হবে। বাংলাদেশ বিমানসহ বৈদেশিক এয়ারলাইন্স সমূহকে যৌক্তিক ভাড়া নিশ্চিত করতে কঠোর নজরদারির আওতায় আনতে হবে। বিদেশগামী কর্মীদের টিকিট সিন্ডিকেটের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। নেতৃবৃন্দ আরো বলেন, মালয়েশিয়ার শ্রমবাজারে অতীতের মতো সিন্ডিকেট চক্র আবারো সক্রিয় হয়ে উঠছে। প্রবাসী কল্যাণ মন্ত্রী মালয়েশিয়া শ্রমবাজারে সিন্ডিকেট হবে না মর্মে জাতির সামনে ওয়াদা করেছেন। ১০ সিন্ডিকেটের মূল খলনায়করা পুনরায় মালয়েশিয়ার শ্রমবাজারে ২৫ এজেন্সির অপচেষ্টা অব্যাহতভাবে চালিয়ে যাচ্ছে। মালয়েশিয়ার শ্রমবাজারের ২৫ সিন্ডিকেটের অপচেষ্টা বন্ধ করে দেশের সকল বৈধ রিক্রুটিং এজেন্সি সমূহকে দেশটিতে কর্মী প্রেরণের অধিকার নিশ্চিত করতে হবে।

এছাড়া একই দিনে প্রবাসী কল্যাণ মন্ত্রী, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী, প্রবাসী সচিব, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন সচিব ও বিএমইটির মহাপরিচালকের কাছে স্মারকলিপির কপি জমা দেয়া হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ