Inqilab Logo

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

স্বাস্থ্যখাতের সাফল্যে বাংলাদেশকে রোল মডেলে পরিণত করেছে - পরিকল্পনা প্রতিমন্ত্রী

মতলব (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২২, ৭:৫৭ পিএম | আপডেট : ৮:০১ পিএম, ১৬ জানুয়ারি, ২০২২

স্বাস্থ্যখাতের সাফল্যে বাংলাদেশকে রোল মডেলে পরিণত করেছে শেখ হাসিনা সরকার বলেছেন পরিকল্পনা প্রতিমন্ত্রী প্রফেসর ড. শামসুল আলম।

রবিবার (১৬ জানুয়ারি) বিকেলে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুর ইউনিয়নের মোহাম্মদপুর এলাকায় নূর-ই-রব ফাউন্ডেশনের উদ্যোগে মুক্তিযোদ্ধা মেমোরিয়াল হাসপাতাল উদ্বোধনকালে পরিকল্পনা প্রতিমন্ত্রী প্রফেসর ড. শামসুল আলম কথা বলেন।


প্রতিমন্ত্রী প্রফেসর ড. শামসুল আলম বলেন, স্বাস্থ্যখাতের সাফল্যে বাংলাদেশকে রোল মডেলে পরিণত করেছে শেখ হাসিনা সরকার। বাংলাদেশ সাশ্রয়ী উপায়ে উন্নত স্বাস্থ্য সেবা প্রদানে অনন্য উদাহরণ


তিনি বলেন, বাংলাদেশের স্বাস্থ্যখাতের ব্যাপক সাফল্যের কথা উল্লেখ করে প্রফেসর ড. শামসুল আলম বলেন, বিখ্যাত ব্রিটিশ মেডিকেল জার্নাল ল্যানসেট বাংলাদেশের স্বাস্থ্যখাতের সাফল্যকে জনস্বাস্থ্য উন্নয়নে এক বিরাট বিস্ময় হিসেবে উল্লেখ করেছে। জনস্বাস্থ্যবিদেরা এ খাতকে প্রত্যাশার চেয়েও বেশি ইতিবাচক হিসেবে দেখছেন এবং বলছেন, ব্যাপক চালেঞ্জ মোকাবিলা করেও স্বাস্থ্যখাতে বাংলাদেশ দারুন ভালো করছে।


স্বাস্থ্য খাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতির বাস্তবায়ন বিষয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার টেকসই রাজনৈতিক প্রতিশ্রুতির ফলেই মা ও শিশু-স্বাস্থ্য ভিত্তিক স্বাস্থ্য কৌশল, সম্প্রসারিত টিকাদান কর্মসূচি এবং কম খরচের উদ্ভাবনী প্রযুক্তির বাস্তবায়ন, মাঠকর্মীদের নিরবচ্ছিন্ন সংযোগ স্থাপন, কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠা, সরকারি ও বেসরকারি সংস্থার কার্যকর সমন্বিত পদক্ষেপ গ্রহণসহ দেশের স্বাস্থ্যখাতে আমূল পরিবর্তন এনে দিয়েছে।


প্রতিমন্ত্রী প্রফেসর ড. শামসুল আলম সরকারের পাশাপাশি বেসরকারী পর্যায়েও স্বাস্থ্যসেবায় এড়িয়ে আসার আহ্বান জানান। বীরমুক্তিযোদ্ধাদের কল্যাণেও সরকার কাজ করছে।


নূর-ই-রব ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা যুদ্ধকালীন আঞ্চলিক অধিনায়ক ও চাঁদপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার শহীদুল আলম রব এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক চেয়ারম্যান কবির আহমেদ খান, মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা গাজী শরিফুল হাসান, সিনিয়র সহকারী পুলিশ সুপার (মতলব সার্কেল) ইয়াছির আরাফাত, মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ শাহজাহান কামাল, যুদ্ধকালীন ডেপুটি কমান্ডার মো. জসিম উদ্দিন, ডা. আবু সালেহ মোহাম্মদ মুসা’সহ আরো অনেকে। অনুষ্ঠান সঞ্চালনায় করেন রুহুল আমিন মজুমদার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ