Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ নভেম্বর ২০১৮, ০৪ অগ্রহায়ণ ১৪২৫, ০৯ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির টিসিআরসির সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়

প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

গতকাল জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির টোব্যাকো কন্ট্রোল অ্যান্ড রিসার্চ সেল সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিয়ম সভা অনুষ্ঠিত হয়। এ মতবিনিময় সভার আলোচ্যসূচীর মধ্যে ছিল ‘তামাকজাত দ্রব্যে সচিত্র স্বাস্থ্য সতর্কবাণী বাস্তবায়ন-বর্তমান অবস্থা ও প্রেক্ষিত’। এতে বক্তব্য উপস্থাপন করেন নাটাবের প্রেসিডেন্ট মোজাফ্ফর হোসেন পল্টু। ডিআইইউর গবেষণাপত্র পাঠ করেন টোব্যাকো সেলের পরিচালক সহকারী অধ্যাপক বজলুর রহমান।
এ মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির টোব্যাকো কন্ট্রোল অ্যান্ড রিসার্চ সেলের প্রেসিডেন্ট ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, হেলথ ব্রিজের বাংলাদেশ প্রতিনিধি ডেবরা ইফরনসন, মাদকবিরোধী সংগঠন প্রত্যাশার সেক্রেটারী জেনারেল হেলাল আহমেদ, মানবিকের কারিগারিক পরামর্শক রফিকুল ইসলাম মিলন, বাংলাদেশ তামাকবিরোধী জোট বাটার মুখপত্র সমস্বরর নির্বাহী সম্পাদক আমিনুল ইসলাম সুজনসহ বিভিন্ন তামাকবিরোধী সংগঠনের প্রতিনিধিবৃন্দ। উক্ত আলোচনা সভায় বক্তারা তামাকজাত দ্রব্যর ভয়াবহতা তুলে ধরে আলোচনা করেন।
উল্লেখ্য, ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির টোব্যাকো কন্ট্রোল অ্যান্ড রিসার্চ সেল দীর্ঘদিন ধরে তামাকবিরোধী বিভিন্ন কার্যক্রমে অংশগ্রণের পাশাপাশি গবেষণাও চালিয়ে যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।