Inqilab Logo

সোমবার, ১৬ মে ২০২২, ০২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৪ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

বরগুনায় জরাজীর্ণ সেতুতে ঝুঁকি নিয়ে চলাচল

মীরমহল বাজার-জনতা বাজার সংযোগ সড়ক

জাহাঙ্গীর কবীর মৃধা, বরগুনা থেকে | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

বরগুনা সদর উপজেলার মীরমহল বাজার-বেতাগী উপজেলার জনতা বাজারের সংযোগ সড়ক বর্ডার খালের ঝুঁকিপূর্ণ সেতু দিয়ে প্রতিদিন হাজারো মানুষের চলাচল। ব্রিজের ওপর দিয়ে হালকা যানবাহনও চরম ঝুঁকি নিয়ে পারাপার করতে হচ্ছে প্রতিনিয়ত। দীর্ঘদিন ধরে কোনধরণের সংস্কার না হওয়ায় যেকোনো মুহূর্তে ঘটে যেতে পারে বড় ধরনের দুর্ঘটনা।
সরেজমিনে দেখা গেছে, বরগুনা সদর উপজেলার মীর মহল বাজার-বেতাগী উপজেলার জনতা বাজারের সংযোগ সড়ক বর্ডার খালের ৮০ মিটার দীর্ঘ পুরাতন জরাজীর্ণ সেতুটিতে যানবাহন চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। ভাঙ্গা সিøপারের ওপর দিয়ে যানবাহন চলাচল অসম্ভব হয়ে দাঁড়িয়েছে। অত্যন্ত ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে দুপার্শ্বের রেলিংও। ইতোমধ্যে ব্রিজ পুণর্নির্মাণের দাবিতে কয়েক দফা মানববন্ধন কর্মসূচি পালন করেছে ভুক্তভোগী ও পথচারীরা।
ভুক্তভোগী এলাকাবাসী জানায়, দীর্ঘদিন ধরে সেতুটি অকেজো হয়ে পরে রয়েছে। কিন্তু ঝুঁকিপূর্ণ সেতুটি দিয়ে প্রতিদিন প্রতিবেশশী ২ উপজেলার হাজার হাজার পথচারী ও স্কুলগামী শিক্ষার্থীদের চলাচল করতে হয়। যেকোন মুহূর্তে ঘটে যেতে পারে বড়ধরণের দুর্ঘটনা। এলাকাবাসী আরো বলেন, জনগুরুত্বপূর্ণ এ ব্রিজটি দীর্ঘদিন ধরে ঝুঁকিপূর্ণ অবস্থায় পড়ে থাকলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোন ভুমিকা দেখা যাচ্ছে না। দীর্ঘদিন ধরে টেন্ডার প্রক্রিয়া চলছে বলে শোনা যাচ্ছে। তবে এখনো হয়ে সেতু নির্মাণের কাজের অগ্রগতির খবর নেই। সেতুটি পূর্ণ নির্মাণের দাবি জানান তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মীরমহল বাজার-জনতা বাজার সংযোগ সড়ক
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ