Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

পেশাদার লিগ কমিটির সভা মঙ্গলবার!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২২, ৮:৫৫ পিএম | আপডেট : ৮:৫৯ পিএম, ১৬ জানুয়ারি, ২০২২

করোনাভাইরাসের টিকা জটিলতার কারণে জাতীয় ফুটবল দলের ইন্দোনেশিয়া সফর বাতিল করা হয়েছে। ফলে ফিফা উইন্ডোতে ২৪ ও ২৭ জানুয়ারি বালিতে ইন্দোনেশিয়া জাতীয় দলের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলা হচ্ছে না জামাল ভূঁইয়াদের। তাই ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এগিয়ে আসতে পারে। রোববার বিশ্বস্ত সুত্রে এ তথ্য জানা গেছে।

আগামী ৩ ফেব্রুয়ারি থেকে মাঠে গড়ানোর কথা বিপিএলের খেলা। জাতীয় দলের নতুন স্প্যানিশ কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা বর্তমানে বাংলাদেশে। শনিবার রাতে ঢাকায় এসেছেন তিনি। মূলত জামাল ভূঁইয়াদের ইন্দোনেশিয়া সফরকে সামনে রেখেই তড়িঘড়ি করে ক্যাবরেরাকে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এ সফর বাতিল হওয়ায় এখন ক্যাবরেরা কি করবেন? এ বিষয়ে সিদ্ধান্ত নিতে মঙ্গলবার বাফুফের পেশাদার লিগ কমিটির সভা অনুষ্ঠিত হবে। কোচ ছাড়াও এ সভায় নানা বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত হবে বলে জানা গেছে।

বেশ কিছুদিন ধরেই বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সংস্কার কাজ চলছে। এই স্টেডিয়ামটি দেশের প্রধান ভেন্যু হলেও এবার এখানে লিগের খেলা হবে না। বিপিএলের এবারের আসরের সব খেলাই হবে রাজধানীর বাইরে অন্য ভেন্যুগুলোতে। যদিও ঢাকার বাইরের ভেন্যুগুলো এখনো পুরোপুরি প্রস্তুত নয়।

জানা গেছে, বসুন্ধরা কিংস এবার নিজেদের নব-নির্মিত ক্রীড়া কমপ্লেক্সকে হোম ভেন্যু করতে চায়। তবে ভেন্যুটি শতভাগ প্রস্তুত করতে বসুন্ধরা কিংসের চলতি মাসের শেষ পর্যন্ত সময় লাগবে। লিগ কমিটির এবারের সভায় বিপিএল শুরুর সময় এগিয়ে আনার ক্ষেত্রে কিছুটা প্রতিবন্ধকতা হল ভেন্যু। তাদের মঙ্গলবারের সভায় অনুর্ধ্ব-১৮ লিগ নিয়ে আলাদা আলোচ্যসুচিও থাকছে। এর আগের সভা শেষে লিগ কমিটির চেয়ারম্যান আবদুস সালাম মুর্শেদী অনূর্ধ্ব-১৮ সিঙ্গেল লিগ ভিত্তিক হওয়ার কথা বলেছিলেন। শেষ দুটি প্রতিযোগিতা অবশ্য টুর্নামেন্ট ভিত্তিক হয়েছিল। এএফসির গাইডলাইন রয়েছে প্রিমিয়ার লিগের ক্লাবগুলোর ইয়ুথ দল থাকতে হবে। দক্ষিণ এশিয়ার অনেক দেশ তাদের ক্লাবগুলোকে এটি বাধ্যতামূলক করলেও বাফুফে এক্ষেত্রে অনেকটা নমনীয়। কয়েক বছরের বিরতিতে বাফুফে এবার ফের প্রিমিয়ার লিগের দলগুলোকে নিয়ে অনুর্ধ্ব-১৮ লিগের আয়োজন করতে চায়। এ বিষয়টি নিয়ে চুড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে লিগ কমিটির আসন্ন সভায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন