Inqilab Logo

শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

শিক্ষার্থীদের ডিজিটাল প্রযুক্তিতে দক্ষ করে গড়ে তুলুন : টেলিযোগাযোগ মন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২২, ৯:২৭ পিএম

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বর্তমান প্রজন্মের শিক্ষার্থীদের ডিজিটাল প্রযুক্তিতে দক্ষ করে গড়ে তোলার ওপর গুরুত্ব আরোপ করেছেন।

তিনি বলেন, ‘উপযুক্ত শিক্ষার মাধ্যমে শিক্ষার্থীদের ডিজিটাল প্রযুক্তিতে দক্ষ করে গড়ে তুলতে না পারলে ডিজিটাল যুগের চ্যালেঞ্জ মোকাবেলা করে তাদের টিকে থাকা কঠিন হবে। আমাদের ছাত্র-ছাত্রীরা মেধাবী ও সৃজনশীল, তাদের কাছে অসাধ্য বলে কিছু নেই। তাদেরকে আগামীদিনের উপযোগী করে তৈরি করতে আমাদেরকে সর্বোচ্চ উদ্যোগ গ্রহণ করতে হবে।’

মোস্তাফা জব্বার এ ব্যাপারে শিক্ষকসহ সংশ্লিষ্ট সবাইকে অগ্রণী ভূমিকা গ্রহণের আহ্বান জানিয়েছেন।

ডাক ও টেলিযোগাযোাগ মন্ত্রী আজ রোববার রাজধানীতে বেসরকারি বিশ্ববিদ্যালয় আইইউবিএটি’র ৩১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আইইউবিএটি আয়োজিত মাসব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ আহবান জানান।

‘আমাদের বিশাল জনগোষ্ঠীকে মানব সম্পদ হিসেবে গড়ে তুলতে না পারলে এটি হবে আমাদের জন্য কঠিন একটি সংকট’ এ কথা উল্লেখ করে তিনি বলেন, ‘এই সংকটের দায় আমাদেরকেই বহন করতে হবে।’

অন্যান্যের মধ্যে আইইউবিএটি ’র উপাচার্য ও রেজিস্ট্রার অনুষ্ঠানে বক্তৃতা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টেলিযোগাযোগ মন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ