Inqilab Logo

সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী

আলুর ন্যায্যমূল্য নিশ্চিত করতে রপ্তানির পদক্ষেপ নেয়া হয়েছে : বাণিজ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২২, ৯:৪০ পিএম

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, কৃষকরা যাতে আলুর ন্যায্য মূল্য পান, তা নিশ্চিত করতে রপ্তানির উদ্যোগ গ্রহণ করা হয়েছে। তিনি বলেন, ‘নতুন আলু বাজারে আসতে শুরু করেছে। সে কারণে আলুর দাম কিছুটা কমেছে। আলুর মূল্য স্বাভাবিক হয়ে আসবে। এছাড়া, কৃষকরা যাতে আলুর ন্যায্য মূল্য পান তা নিশ্চিত করতে রপ্তানির উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

বাণিজ্যমন্ত্রী আজ তাঁর নির্বাচনী এলাকা রংপুর জেলার কাউনিয়া উপজেলার সারাই ইউনিয়ন পরিষদ চত্বরে বিভিন্ন গ্রামের অসহায় দুঃস্থ শীতার্ত মানুষদের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ।

তিনি বলেন, দেশে করোনার প্রকোপ কিছুটা বেড়েছে। করোনা প্রতিরোধে সবাইকে মাস্ক পরতে হবে, আমাদের স্বাস্থ্য বিধি মানতে হবে এবং সচেতনতা বাড়াতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় করোনার সংক্রমণ প্রতিরোধে সরকারের স্বাস্থ্য বিভাগ সর্বাধিক গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছে। করোনার সংক্রমণ প্রতিরোধে সারাদেশে সকল নাগরিককে ভ্যাকসিনের আওতায় আনা হচ্ছে। নিজ দায়িত্বে সকলকে ভ্যাকসিন গ্রহণ করতে হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বাণিজ্যমন্ত্রী বলেন, নতুন বছরের শুরুতেই করোনা সংক্রমণের হার কিছুটা বৃদ্ধি পাবার কারণে দেশে ব্যবসা-বাণিজ্য ও আমদানি-রপ্তানিতে কোনো প্রভাব পড়বে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নশীল দেশে রূপান্তরিত হয়েছে। মানুষের আয় বেড়েছে। দেশের শহর থেকে শুরু করে গ্রামগঞ্জে ব্যবসা-বাণিজ্যের সম্প্রসারণ ঘটেছে, এর ফলে বেড়েছে আমদানি রপ্তানি। বঙ্গবন্ধু অসহায় মানুষদের ভালোবাসতেন। তারই কন্যা প্রধানমন্ত্রী অসহায় মানুষদের সবসময় খোঁজ খবর নেন।

কাউনিয়া উপজেলার সারাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশরাফুল ইসলামের সভাপতিত্বে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম মায়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা তারিন, হারাগাছ পৌর সভার সাবেক মেয়র হাবিবুর রহমান, জেলা আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সরদার আব্দুল হাকিম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল হান্নান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাণিজ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ