Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

রাজধানীতে পোশাক কারখানায় অগ্নিকাণ্ড

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

রাজধানীর পোস্তগোলার শ্যামপুরে আলম গার্মেন্টসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন লাগার প্রায় আড়াই ঘণ্টা পর তা নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিসের কর্মীরা। গত শনিবার রাত পৌনে ১২টার দিকে সাত তলা ভবনের চারতলায় আগুনের ঘটনা ঘটে। তবে এতে হতাহতের কোনও ঘটনা ঘটেনি। আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এছাড়া কোটি টাকার মালামাল উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস কর্মকর্তারা।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মো. আব্দুল হালিম বলেন, গত শনিবার রাত ১১টা ৪৫ মিনিটে শ্যামপুরের আলম গার্মেন্টসে আগুনের খবর পাই। ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ধোঁয়ার কারণে আগুন নেভাতে কিছুটা প্রতিবন্ধকতা সৃষ্টি হয়। পরে প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় রাত ২টা ২০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই।

আব্দুল হালিম আরও বলেন, বৈদ্যুতিক গোলোযোগকে আগুন লাগার কারণ হিসেবে প্রাথমিকভাবে চিহ্নিত করা হয়েছে। অগ্নিকাণ্ডে আনুমানিক ৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। প্রায় ১ কোটি টাকার মালামাল উদ্ধার করা হয়েছে। তবে এতে কেউ হতাহত হয়নি।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পক্ষ থেকে জানানো হয়, সাততলা ভবনের চতুর্থ তলায় গার্মেন্টসটির পোশাক তৈরির সর্বশেষ ধাপের কাজ চলতো। গার্মেন্টসটিতে শিপমেন্টের আগে একাধিক শিফটে কাজ হতো। তবে আগুন লাগার সময় সেখানে কাজ চলছিল কি না, তা জানা যায়নি। আগুন লাগার পর চতুর্থ তলা থেকে ছয়-সাতজনকে নিরাপদে বের করে আনেন ফায়ার সার্ভিস কর্মীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজধানীতে পোশাক কারখানায় অগ্নিকাণ্ড
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ