Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

হানিফ ফ্লাইওভারে চাঁদাবাজির অভিযোগে আটক ১০

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

রাজধানীর যাত্রাবাড়ী থানাধীন হানিফ ফ্লাইওভারের উপর চাঁদাবাজির অভিযোগে ১০ জনকে আটক করেছে র‌্যাব। গত শনিবার গভীর রাতে তাদের আটক করা হয়।

র‌্যাব-৩ এর স্টাফ অফিসার (অপস্ ও ইন্ট শাখা) সহকারী পুলিশ সুপার ফারজানা হক জানান, র‌্যাব-৩ গোয়েন্দা সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, যাত্রাবাড়ী থানাধীন হানিফ ফ্লাইওভারের উপর একটি সংঘবদ্ধ চাঁদাবাজ চক্রের কয়েকজন সদস্য দীর্ঘদিন ধরে ট্রাক, পিকআপ, ড্রাইভার ও বিভিন্ন গাড়ির ড্রাইভারদের কাছ থেকে অবৈধ টোল আদায়ের রশিদ ব্যবহার করে বিভিন্নভাবে ভয়ভীতি প্রদর্শনের মাধ্যমে জোরপূর্বক চাঁদা আদায় করে আসছে। চাঁদা দিতে রাজি না হলে তারা জনগণকে জীবননাশের হুমকি ধমকি দিতে এবং তাদের অত্যাচারে সাধারণ গাড়ির চালকদের জীবন অতিষ্ট ছিল বলে তথ্য পাওয়া যায়।

ওই তথ্যের সত্যতা যাচাই করে আইনগত ব্যবস্থা নিতে র‌্যাব-৩ এর একটি দল গত শনিবার দিবাগত রাত ১২টার দিকে হানিফ ফ্লাইওভারের উপর একটি বিশেষ অভিযান পরিচালনা করে ১০ জনকে আটক করা হয়।
আটককৃতরা হলেন- মুন্না খন্দকার, মো. আলাউদ্দিন, মাহাবুবুর রহমান, সজিব, রাব্বি শেখ, মো. জুয়েল, লালন সরকার, মো. বিল্লাল, রিপন শেখ ও ওয়াসিম। এসময় তাদের কাছ থেকে চাঁদা আদায়ের নগদ ৭ হাজার ১৭ টাকা, ১টি লেজার রশ্মির লাইট এবং দুটি অন্যান্য লাইট উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা ঢাকা মহানগরীর যাত্রাবাড়ী এলাকাসহ বিভিন্ন জায়গায় অবৈধভাবে চাঁদা আদায় করে আসছে বলে স্বীকার করেছে বলে দাবি করে এএসপি ফারজানা বলেন, আটকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হানিফ ফ্লাইওভারে চাঁদাবাজির অভিযোগে আটক ১০
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ