Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি

সাভারে শিক্ষামন্ত্রী

স্টাফ রিপোর্টার, সাভার থেকে : | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২২, ১২:০৪ এএম

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে গেলেও এখনো শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের বিষয়ে কোন সিদ্ধান্ত হয়নি। গতকাল রোববার সকালে সাভারে বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে (বিপিএটিসি) শিক্ষা প্রকৌশল অধিদফতরের সহকারী প্রকৌশলীদের প্রথম বিশেষ বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।

ডা. দীপু মনি এসময় আরও বলেন, সারা দেশে শিক্ষার্থীদের টিকাদানের কর্মসূচি জোরালোভাবে চলছে। তাই শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হলে টিকাদানে ভাটা পড়ার আশঙ্কা রয়েছে। তাছাড়া আমরা গভীরভাবে পর্যবেক্ষণ করছি, এখনো কোন শিক্ষা প্রতিষ্ঠানে সংক্রমণের খবর আমরা পাইনি। স্বাস্থ্য অধিদফতরও এ ব্যাপারটায় নজর রাখছে। আমাদের জাতীয় যে পরামর্শক কমিটি আছে তাদের সাথেও যোগাযোগে রাখছি, এখনও ভাবছি না শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের বিষয়ে।

মন্ত্রী বলেন, যতটুকু সম্ভব স্বাভাবিক রেখে স্বাস্থ্যবিধি মেনে সকলকে করোনাভাইরাস মোকাবেলা করতে হবে। তবে পরে যদি প্রয়োজন দেখা দেয় তাহলে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। অনুষ্ঠানে শিক্ষা প্রকৌশল অধিদফতরের প্রধান প্রকৌশলী আরিফুর রহমান, বিপিএটিসির রেক্টর রমেন্দ্রনাথ বিশ্বাস উপস্থিত ছিলেন। দুই মাসব্যাপী এ প্রশিক্ষণ কোর্সে ২৯ জন সহকারী শিক্ষা প্রকৌশলী অংশগ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ