Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

‘ব্লাউজ পরে আসুন’!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২২, ১২:০৫ এএম

এমন স্বল্প পোশাকে বিমানে উঠতে দেওয়া যাবে না। ব্লাউজ কিংবা ওই জাতীয় কোনো পোশাক পরে আসতে হবে। মার্কিন যুক্তরাষ্ট্রে এমন যুক্তি দেখিয়ে বিমানে উঠতে দেওয়া হল হয়নি ২০১২ সালের মিস ইউনিভার্স অলিভিয়া কুলপোকে। মার্কিন সেলেব্রিটি অলিভিয়া তার বোন ও বয়ফ্রেন্ডের সঙ্গে মেক্সিকো যাচ্ছিলেন। সেই সময়ই আমেরিকান এয়ারলাইন্সের পক্ষ থেকে তাকে বিমানে উঠতে বাধা দেওয়া হয়। জানানো হয়, এভাবে অন্তর্বাস পরে বিমানে ওঠা যাবে না। পরে আসতে হবে ব্লাউজ জাতীয় কোনও পোশাক।

জনপ্রিয় ওই মডেলের পরনে ছিল কালো ক্রপ টপ, সাইক্লিং শর্ট ও তার সঙ্গে মানানসই লং সোয়েটার। তাকে আটকে দেন এক গেট এজেন্ট। তার বোন অরোরা কুলপো নিজের ইনস্টাগ্রামে ঘটনাটির ভিডিও শেয়ার করেছেন। তার প্রশ্ন, ‘অলিভিয়া আর আমি কাবো সান লুকাস রিসোর্টে যাচ্ছিলাম। ওর পোশাকটা একবার দেখুন। ওকে সুন্দর দেখাচ্ছে না? ঠিকঠাক দেখাচ্ছে না?’

পরে অবশ্য দেখা যায়, বয়ফ্রেন্ডের হুডি দিয়ে শরীর ঢেকে রেখেছেন তিনি। এরপর আর তাকে আটকাননি বিমানবন্দর কর্মীরা। পরে অলিভিয়া অভিযোগ করেন, তার চেয়েও স্বল্পবসনারা ওই বিমানে উঠেছিলেন। কিন্তু তাদের বাধা দেওয়া হয়নি। কেবল তার ক্ষেত্রেই এতটা নিয়মের বিধি আরোপ করা হল।
অলিভিয়ার ভিডিও শেয়ার হওয়ার পরই দ্রুততার সাথে ভাইরাল হয়ে যায়। অনেকেই অলিভিয়ার দিকে আঙুল উঁচিয়ে বলেন, যে পোশাক সমুদ্র সৈকতে মানায় তা পরে কি বিমানবন্দরে আসা যায়। এই ধরনের পোশাক মোটেই মানানসই নয়। পাশাপাশি অলিভিয়াকে সমর্থনও করেছেন অনেক নেটিজন। সূত্র : সিএনএন, ফক্স নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ