Inqilab Logo

সোমবার, ১৬ মে ২০২২, ০২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৪ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

নৌকার প্রার্থী হারবে না

হৃদয়ে রক্তক্ষরণ নিয়ে শামীম বলেছেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২২, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে ভোট দেয়ার পর নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি ও আওয়ামী লীগ নেতা শামীম ওসমান বলেছেন, তার হৃদয়ে রক্তক্ষরণ আছে, কষ্ট আছে, দুঃখও আছে। তবে নৌকার প্রার্থী হারবে না। এর মধ্যে যদি বলে কোনো কথা নেই। নৌকার বিজয়ে সম্পূর্ণ অবদান জনগণের।

গতকাল বিকাল সাড়ে তিনটার দিকে নিজ কেন্দ্র নারায়ণগঞ্জ আদর্শ স্কুলে ভোট দিয়ে বেরিয়ে এক ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি। শামীম ওসমান বলেন, আমি রিকশা করে ভোট দিতে এসেছি। আসতে আসতে যেটুকু খবর পেয়েছি নির্বাচন খুব সুষ্ঠু ও সুন্দর হয়েছে। নারায়ণগঞ্জ সংঘাতময়, কথাটা তাদের ব্রেইন চাইল্ড। আমরা আগেও বলেছি নির্বাচন সুন্দর ও সুষ্ঠু হবে। আমাদের অ্যাচিভমেন্ট জনগণ স্যাটিসফায়েড কিনা। তারা ভোটটা দিতে পেরেছেন। রাষ্ট্রের মালিক জনগনণ। আমিও সংসদে বেতন পাই, ভিআইপি সার্ভিস পাই। জনগণ সন্তুষ্ট হলেই সেটা জাতির পিতার কন্যার সবচেয়ে বড় অ্যাচিভমেন্ট।

তিনি বলেন, যারা নির্বাচনের আগে গরীবের কাছে হাত পেতে ভোট চেয়েছেন, নির্বাচনের পর যেন তাদের পেটে লাথি না মারেন। নিজে নৌকায় ভোট দিয়েছেন জানিয়ে এই সংসদ সদস্য বলেন, নৌকার প্রার্থী হারবে না, যদি বলে কোনো কথা নেই। নৌকার বিজয়ে সম্পূর্ণ অবদান জনগণের।

শামীম ওসমান বলেন, নির্বাচনে জয় পরাজয় আছে, একজন জিতবেন, একজন হারবেন। আমি রাজনীতি করি, জাতীয় সংসদের একজন সদস্য। আজকে প্রথম ভোট দিলাম ইভিএমে। ভোটটা দিয়ে ভাল্লাগলো। আমার ফিঙ্গারপ্রিন্ট সবসময় ঝামেলা করে। আজকে করল না। তার মানে মেশিনটা ভালো। ভোটের প্রচারে নামার সুযোগ না থাকলেও নানা কারণে আলোচনায় ছিলেন শামীম ওসমান। আওয়ামী লীগের মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী বরাবরই তোপ দেগেছেন তার বিরুদ্ধে। ব্রিফিংয়ে আইভীর সম্পর্কে প্রশ্ন করা হলে শামীম ওসমান বলেন, আমি নৌকার নির্বাচন করেছি। আমি অন্য কারও নির্বাচন করি নাই। হৃদয়ে কষ্ট আছে, রক্তক্ষরণ আছে। তবে আমি একটা কথা বুঝি, জাতির পিতার কন্যা শেখ হাসিনা পাঁচ বছর আগে একটা মিটিংয়ে বলেছিলেন, শামীম আমি নীলকণ্ঠী, আমি সব বিষকে হজম করি। সো আই অ্যাম এ সোলজার অফ শেখ হাসিনা। আমি তার একটা সোলজার। যুদ্ধের ময়দানে সেনাপ্রধান যেভাবে নির্দেশ দেবেন, সোলজার সেভাবে যুদ্ধ করবেন, সেটাই তার কর্ম। উনি আমার নেতা, উনি জাতির পিতার কন্যা। উনি যদি নীলকণ্ঠী হতে পারেন, আমারও নীলকণ্ঠ হওয়ার চেষ্টা করা উচিত।

ভোটের পর প্রতিক্রিয়া জানাতে গেলে বেশ কিছু প্রশ্নের মুখে পড়ের শামীম ওসমান। তিনি সবগুলো প্রশ্নের উত্তর দেন। নারায়ণগঞ্জ সিটি উন্নয়নে প্রার্থীর প্রয়োজনীয়তা বেশি না প্রতীক এর প্রয়োজনীয়তা বেশি এমন প্রশ্নে শামীম ওসমান বলেন, আমি মনে করি মানসিকতার প্রয়োজন বেশি। নির্বাচনে আপনি প্রার্থীর পক্ষে কাজ করেছেন না প্রতীকের পক্ষে কাজ করেছেন জানতে চাইলে বলেন, আমি সারা জীবন প্রতীকের পক্ষে কাজ করেছি। কোন কারণে প্রতীক হেরে গেলে তার দায় কি শামীম ওসমানের কিনা এমন প্রশ্নে তিনি বলেন, আমার উপর দায় আসবে না।

নৌকার প্রার্থী কি আপনার কাছে ভোট চেয়েছিলেন? প্রশ্নের জবাবে তিনি বলেন, না উনি আমার কাছে ভোট চাননি, তবে উনি জানেন, উনি যদি আমার কাছে ভোট নাও চান আমি সবার কাছে তার জন্য ভোট চাইব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ