Inqilab Logo

শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

‘পাকিস্তানের পরবর্তী সাধারণ নির্বাচনেও জিতবে পিটিআই’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২২, ১২:০০ এএম

পাকিস্তানের ফেডারেল তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী দাবি করেছেন যে, পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) ২০২৩ সালের পরবর্তী সাধারণ নির্বাচনে জয়ী হয়ে আবারও ক্ষমতায় আসবে।
লাহোরে গতকাল এক সংবাদ সম্মেলনে ভাষণ দেওয়ার সময় মন্ত্রী বিরোধী দলগুলোর সরকারবিরোধী বিক্ষোভের সমালোচনা করে বলেন, বিরোধী দলগুলো বিভক্ত। তিনি বলেন, পিটিআই ছাড়া কোনো রাজনৈতিক দলই আগামী সাধারণ নির্বাচনে সবকটি আসনে প্রার্থী দিতে পারবে না।
মুদ্রাস্ফীতির বিষয়ে কথা বলতে গিয়ে মন্ত্রী দাবি করেছেন যে, সমস্যাটি পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) এবং পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) সরকারের সাথে যুক্ত ছিল, কারণ তারা তাদের নিজ নিজ মেয়াদে রেকর্ড ঋণ নিয়েছিল।
১৯৪৭ থেকে ২০০৮ সাল পর্যন্ত পাকিস্তান সরকার ৬ ট্রিলিয়ন রুপি ঋণ নিয়েছিল, কিন্তু ২০০৮ থেকে ২০১৮ সাল পর্যন্ত পিপিপি এবং পিএমএল-এন সরকার ২৩ ট্রিলিয়ন টাকার ঋণ নিয়েছে। তিনি বলেন, পিটিআই ক্ষমতায় আসার পর ৩২ বিলিয়ন ডলার ঋণ পরিশোধ করেছে।
ফাওয়াদের মতে, প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ লন্ডনের সবচেয়ে ব্যয়বহুল সম্পত্তির মধ্যে একটিতে বসবাস করছিলেন আর প্রাক্তন প্রেসিডেন্ট আসিফ আলী জারদারি লন্ডনে তার সফরের সময় সবচেয়ে ব্যয়বহুল অ্যাপার্টমেন্ট ভাড়া দিয়েছিলেন।
ফেডারেল মন্ত্রী বলেছেন, বেতনভোগী শ্রেণী মুদ্রাস্ফীতির কবলে পড়েছে কারণ তারা ইনক্রিমেন্ট পায়নি। ‘যখন ব্যয় আয়ের চেয়ে বেশি হয় তখন মুদ্রাস্ফীতি বেশি বলে মনে হয়’, ফাওয়াদ দাবি করেন। সূত্র : এক্সপ্রেস ট্রিবিউন।

 



 

Show all comments
  • ash ১৭ জানুয়ারি, ২০২২, ৩:০১ এএম says : 0
    IMRAN KHAN KE 5 TURMS PAKISTANER PM RAKHA WICHITH !!!! IMRAN KHAN ONNODER MOTO CHORRRR NOY
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তানের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ