Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

মুম্বাইয়ে হামলার মাস্টারমাইন্ড সেলিম গাজীর মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২২, ১১:১৮ এএম

ভারতে ১৯৯৩ সালে সিরিজ বোমা হামলার অন্যতম প্রধান অভিযুক্ত সেলিম গাজী হার্ট অ্যাটাকে মারা গেছেন। দেশটির পুলিশের বরাত দিয়ে গণমাধ্যম এএনআই এ তথ্য জানিয়েছে।

ভারতের বিভিন্ন গণমাধ্যম সূত্রে জানা গেছে, করাচির একটি হাসপাতালে কয়েকদিন ধরে অসুস্থ ছিলেন সেলিম। তাকে হাসপাতালে নেয়ার কথা ছিল। এর আগেই শনিবার তিনি মারা যান।
ভারতের ডন দাউদ ইব্রাহীমের গ্যাংয়ের সদস্য ও ছোটা শাকিলের খুব কাছের লোক হিসেবে সেলিম গাজী পরিচিত।
এদিকে ভারতীয় পুলিশের তথ্যানুযায়ী, সেলিম গাজী ১৯৯৩ সালে মুম্বাইয়ে হামলার অন্যতম মাস্টারমাইন্ড ছিলেন। ঐ সালের ১২ মার্চ সন্ত্রাসীদের সিরিজ বোমা হামলায় কেঁপে ওঠে পুরো মুম্বাই শহর। এ ঘটনায় ২৫৭ জন মানুষ প্রাণ হারান ও আহত হন ৭১৩ জন।
সেলিম গাজী ও তার সহযোগীরা মুম্বাইয়ে হামলা চালিয়ে পাকিস্তানে পালিয়ে যায়। ওই ঘটনার পর থেকে সেলিম গাজীকে মোস্ট ওয়ান্টেড হিসেবে খুঁজছিল ভারতের পুলিশ।
গত বছর মুম্বাই হামলার মাস্টার মাইন্ড টাইগার মেননের ছোট ভাই ইউসুফ মেনন ৫৪ বছর বয়সে হার্ট অ্যাটাকে মারা যান। সূত্র: এএনআই



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ