Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

নৌকার পক্ষে কাজ না করা স্বেচ্ছাসেবক লীগের সব কমিটি বিলুপ্ত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২২, ১:৫৩ পিএম

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে নৌকার পক্ষে কাজ না করায় নারায়ণগঞ্জ স্বেচ্ছাসেবক লীগের সব কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ। গতকাল রোববার বিকালে সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই সিদ্ধান্তের কথা জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, নারায়ণগঞ্জ জেলা ও মহানগরের অন্তর্ভুক্ত সদর থানা, ফতুল্লা, সিদ্ধিরগঞ্জ থানা, বন্দর থানা, রূপগঞ্জ থানা, সোনারগাঁও থানা কমিটি ও মহানগরের অন্তর্গত ২৭টি ওয়ার্ড কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্রীয় স্বেচ্ছাসবক লীগ।

এ বিষয়ে জানতে চাইলে আফজালুর রহমান বাবু আমাদের সময়কে বলেন, ‘শেখ হাসিনার নির্দেশ এবং স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রের নির্দেশ থাকা সত্ত্বেও যারা নৌকার পক্ষে মাঠে নামেনি তাদের বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ এনে কমিটি বিলুপ্ত করা হয়েছে। তিনি আরও বলেন, ভোটের দিন সকালে একজন নেতার খোঁজ করলে তাকে ঘুমিয়ে থাকতে দেখা যায়। অর্থাৎ নৌকার প্রতি এবং দলের সভাপতি শেখ হাসিনার নির্দেশের প্রতি তাদের শ্রদ্ধাবোধ দেখেননি। ভবিষ্যতে যারাই এমন করবে তাদের বিরুদ্ধেও একই ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে একই অভিযোগে নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। যদিও পরবর্তী সময়ে তাদের নির্বাচনী প্রচারে নিয়মিত থাকতে দেখা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৌকা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ