Inqilab Logo

শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

ইসরাইল নয়, মিসর থেকে গ্যাস কিনবে লেবানন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২২, ৫:২৮ পিএম

ইসরাইলের কাছ থেকে গ্যাস কেনার বিষয়ে প্রকাশিত বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনকে নাকচ করে দিয়ে লেবাননি কর্তৃপক্ষ জানিয়েছে, তারা ইসরাইলে থেকে কোনো গ্যাস কিনবে না। রোববার লেবানন সরকারের পক্ষ থেকে এমন দাবি জানানো হয় বলে সংবাদ প্রকাশ করেছে আনাদোলু এজেন্সি।
এর আগে প্রকাশিত ইসরাইলি গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছিল, ইসরাইল তার সমুদ্রতীর থেকে দূরবর্তী লেভিয়াথান গ্যাসক্ষেত্র থেকে লেবাননে গ্যাস সরবরাহ করবে। যুক্তরাষ্ট্রের সাথে হওয়া এক চুক্তির আওতায় জর্ডানের নিচ দিয়ে লেবাননে গ্যাস সরবরাহ করা হবে।
ইসরাইলি চ্যানেল-১২ বলেছে, ইসরাইলি গ্যাস প্রথমে জর্ডানে যাবে। তারপর এ গ্যাস সিরিয়ার মধ্য দিয়ে লেবাননে সরবরাহ করা হবে।
এক বিবৃতিতে লেবাননের জ্বালানি ও পানি মন্ত্রণালয় বলেছে, ইসরাইলি গণমাধ্যমগুলো লেবাননে গ্যাস সরবরাহের ব্যাপারে সম্পূর্ণ মিথ্যা তথ্য দিচ্ছে। গ্যাস সরবরাহের চুক্তি অনুসারে লেবাননের সরকার মিসরের সরকারি প্রতিষ্ঠান থেকে গ্যাস কিনবে। এ গ্যাস মিসর থেকে সরাসরি লেবাননে সরবরাহ করা হবে।
লেবাননের জ্বালানি ও পানি মন্ত্রণালয় আরো বলেছে, মিসর থেকে লেবাননে গ্যাস সরবরাহ করার বিষয়ে চুক্তি হয়েছে যুক্তরাষ্ট্রের উদ্যোগে। লেবাননের বিদ্যুৎ সঙ্কট সমাধানের স্বার্থে যুক্তরাষ্ট্র এ চুক্তিটির উদ্যোগ নেয়। সূত্র : আনাদোলু এজেন্সি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ