Inqilab Logo

সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

সাতকানিয়ায় দুর্বৃত্তের দেয়া আগুনে এক পরিবারের স্বপ্ন চুরমার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২২, ৫:৪৭ পিএম

দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়ার চরতী ইউনিয়নের দ্বীপ চরতী গ্রামের মৃত আব্দুল করিমের পুত্র জিয়াবুল হক (৩৮)। দেনায় কেনা অটো রিক্সা( স্থানীয় ভাষায় সিএনজি) চালিয়ে অর্জিত অর্থ দিয়েই চলত পরিবারের ভরণপোষণ। সাথে নির্বাহ করা হতো দুই শিশু সন্তানের পড়ালেখার খরচও। স্বপ্ন ছিল অটো রিক্সা চালিয়ে অর্জিত অর্থ দিয়ে শিশু সন্তানদের পড়ালেখা করিয়ে মানুষের মতো গড়ে তুলবেন। পাশাপাশি আনবেন পরিবারের স্বচ্ছলতা। কিন্তু ছন্দপতন। ভোররাতে দেয়া দুর্বৃত্তের আগুনে পুড়ে গেছে তার অটোরিকশাটি। জীবিকা নির্বাহের একমাত্র অবলম্বন অটোরিকশাটি পড়ে যাওয়ায় এখন চোখে অন্ধকার দেখছেন জিয়াবুল। জানা যায়, রবিবার দিন গত ভোররাতে দুর্বৃত্তের দল নিজ বাড়ির আঙ্গিনায় রাখা অটোরিকশাটিতে কেরোসিন ঢেলে দিয়ে আগুন ধরিয়ে দেয়। জিয়াবুল জানান, তিন লাখ আশি হাজার টাকায় কেনা এই অটোরিকশাটি পুডিয়ে দেয়ায় জীবিকা নির্বাহ করার মত তার আর কোনো অবলম্বন রইলনা। স্থানীয় বাসিন্দা অ্যাডভোকেট দেলোয়ার হোসেন বলেন, জিয়াবুল হক অত্যান্ত ভালো মানুষ । তার সাথে কারো শত্রুতা থাকার কথা নয়।

কারা তার এমন ক্ষতি করল এটি তদন্তপূর্বক বের করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা দরকার। এই বিষয়ে যোগাযোগ করা হলে থানার অফিসার ইনচার্জ আব্দুল জলিল বলেন, বিষয়টি আমি এইমাত্র জানলাম । তদন্ত করে দোষীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ