Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

স্পেনের মাদক সম্রাট গ্রেফতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২২, ৬:০৬ পিএম

রোববার দেশের কুখ্যাত হেরোইন পাচারকারীকে গ্রেফতার করল স্পেনের পুলিশ। বাজেয়াপ্ত করা হয়েছে প্রায় ৫৫ কিলোগ্রাম হেরোইন। তদন্তকারীরা ওই পাচারকারীকে স্পেনীয় পাবলো এসকোবার বলে উল্লেখ করেছেন।

বছরের পর বছর ধরে মাদক চক্র চালাচ্ছিলেন তিনি। টলেডো শহরে বসে নেদারল্যান্ডস থেকে হেরোইন আমদানি করে সারা দেশে বিশেষ করে স্পেনের মধ্যভাগ এবং পশ্চিমাঞ্চলে ছড়িয়ে দিতেন। মাদক পাচারে জড়িত থাকার অভিযোগে তিন নারীসহ ১০ জনকে গ্রেফতার করেছে পুলিশ। মাদ্রিদ, টলেডো এবং কাকেরাস শহরের আটটি জায়গায় অভিযান চালায় তারা। টুইটারে একটি ভিডিও পোস্ট করেছে স্পেনীয় পুলিশ। সম্প্রতি মাদক পাচার চক্র ফাঁসের অন্যতম বড় ঘটনা এটি।

মূল সন্দেহভাজনের সঙ্গে তুরস্কের ইস্তাম্বুলের এক নাগরিকের যোগ ছিল বলেই মনে করছে পুলিশ। ওই ব্যক্তিকে দ্য প্যারালাইটিক বলে উল্লেখ করা হয়েছে। গত মার্চ থেকে শুরু হয়েছিল গ্রেপ্তারি অভিযান। প্রথমে মাদ্রিদ ও পরে টলেডোর নাম উঠে আসে তদন্তে। স্পেনের গ্রামীণ এলাকায় একাধিক ঠেক ছিল পাচারকারীদের। বিভিন্ন জায়গায় পাচারের আগে মাদকে ভেজাল মেশানো হত বলে জানিয়েছে পুলিশ।

১৯৯৩ সালে এক বন্দুকযুদ্ধে কোকেনের রাজা বলে খ্যাত কলম্বিয়ার পাবলো এসকোবারের মৃত্যু হয়। নয়া জমানার পাবলো এসকোবারকে ধরতেও পুলিশকে কম কসরত করতে হয়নি। অবশেষে পুলিশের জালে ধরা পড়ল স্পেনে হেরোইন পাচারের মূল হোতা। সূত্র: এএফই, এপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ