Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নৈতিকতার এগিয়ে যেতে পারিনি আমরা, সিলেটে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২২, ৭:১০ পিএম

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. মুহাম্মদ ইয়ামিন চৌধুরী বলেছেন, উন্নতিতে এগিয়ে যাচ্ছি কিন্তু নৈতিকতার ততটা এগিয়ে যেতে পারিনি আমরা, যতটা এগিয়ে যাচ্ছি উন্নত দেশ গড়ার ক্ষেত্রে। তাই নিজেদের নৈতিক অবস্থানে নিয়ে যেতে হবে। তা না হলে কাক্সিক্ষত উন্নতি সম্ভব নয়। সিলেটে ‘প্রাণিজাত খাদ্যের বৈশ্বিক নিরাপত্তায় কিউসি ল্যাবের ভূমিকা’ শীর্ষক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। সচিব আরও বলেন, প্রাণিজাত খাদ্যের আন্তর্জাতিক মান বজায় রাখতে সরকার যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করে প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অধীনে অত্যাধুনিক ‘কোয়ালিটি কন্ট্রোল (কিউসি)’ ল্যাব স্থাপন করেছে। এতে দেশে উৎপাদিত সকল প্রাণিজাত খাদ্যের মান পরীক্ষা করা সম্ভব হবে এবং একটি সুস্থ মানবসম্প্রদায় গঠনে অনেক দূর এগিয়ে যাবে দেশ।

আজ সোমবার (১৭ জানুয়ারি) সকাল সাড়ে ১০টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত নগরীর একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. মনজুর মোহাম্মদ শাহজাদা। কিউসি ল্যাবের সিনিয়র সাইন্টিস্ট চৈতি ঢালির সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মৎস্য উন্নয়ন করপোরেশনের চেয়ারম্যান হেমায়েত হোসেন চৌধুরী ও প্রাণিসম্পদ অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরচিালক ড. অমলেন্দু ঘোষ। সভায় কিউসি ল্যাবের কার্যক্রম তুলে ধরে শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রকল্প পরিচালক ড. মো. মোস্তফা কামাল। সভায় উপস্থিত ছিলেন সিলেট বিভাগের প্রাণিসম্পদ অধিদপ্তরের অধিনস্থ বিভিন্ন কার্যালয়ের কর্মকর্তা, সাংবাদিক, বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগের শিক্ষক, ডেইরি ও পোল্ট্রি খামারি, ফিড মিল, ক্যাব, আমদানিকারক ও রপ্তানিকারক, ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর, সিলেট মৎস্য অধিদপ্তরসহ বিভিন্ন মহলের প্রতিনিধিবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ