Inqilab Logo

বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

এএফসি কাপে আবাহনীর প্রতিপক্ষ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২২, ৭:৩৫ পিএম

দেশের প্রথম ক্লাব হিসেবে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) কাপের জোনাল সেমিফাইনালে খেলার অভিজ্ঞতা আছে ঢাকা আবাহনী লিমিটেডের। এবারও তাদের সামনে এএফসি কাপে খেলার সুযোগ এসেছে। টুর্নামেন্টের গ্রুপ নির্ধারণের জন্য সোমবার ড্র অনুষ্ঠিত হয়েছে। এই ড্রতেই নির্ধারণ হয়েছে লাইনআপ।

ড্র অনুযায়ী আবাহনীকে এবারও প্রিলিমিনারি রাউন্ড থেকে খেলা শুরু করতে হবে। এই রাউন্ডের প্রথম ম্যাচে আগামী ১২ এপ্রিল আবাহনী খেলবে মালদ্বীপের ভ্যালেন্সিয়া ও ভুটানের পারো এফসির মধ্যকার ম্যাচের বিজয়ী দলের বিপক্ষে। এই ম্যাচ জিততে পারলে প্লে-অফ পর্বে ১৯ এপ্রিল ভারতের আরেক জনপ্রিয় ক্লাব এটিকে মোহনবাগানের মুখোমুখি হওয়ার সম্ভাবনা আছে আবাহনীর।

সেক্ষেত্রে মোহনবাগানকে আগে নেপালের মাচিন্দা ও শ্রীলঙ্কার ব্লু স্টারের মধ্যকার ম্যাচের বিজয়ী দলের বিপক্ষে জিতে আসতে হবে। আবাহনী ওই দুই ম্যাচের বাধা পার হতে পারলেই গ্রুপ পর্বে খেলার যোগ্যতা অর্জন করবে। আগামী ১৯ থেকে ২৪ মে কেন্দ্রীয়ভাবে নির্ধারিত ভেন্যুতে অনুষ্ঠিত হবে এই পর্বের খেলা। গ্রুপ পর্বে ‘ডি’ গ্রুপে আগে থেকে অপেক্ষায় আছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস, ভারতের আই লিগ চ্যাম্পিয়ন গোকুলাম কেরালা এফসি, মালদ্বীপ চ্যাম্পিয়ন মার্জিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন